Top
সর্বশেষ

জোর করে সিল মেরে নেওয়ার অভিযোগ, গাংনী পৌর নির্বাচনে

১৬ জানুয়ারি, ২০২১ ১১:৫৮ পূর্বাহ্ণ
জোর করে সিল মেরে নেওয়ার অভিযোগ, গাংনী পৌর নির্বাচনে

মেহেরপুরের গাংনী পৌর নির্বাচনে জোর করে ব্যালট পেপারে সিল মেরে নেওয়ার অভিযোগ পাওয়া গেছে। পৌরসভার ২ নম্বর ওয়ার্ডের শিশিরপাড়া প্রাথমিক বিদ্যালয়ের কেন্দ্রে ভোটাররা অভিযোগ করে বলেন, নৌকা প্রতীকে জোর করে সিল মেরে নিচ্ছেন এজেন্টরা।

আজ শনিবার (১৬ জানুয়ারী) সকাল ৯টায় ওই কেন্দ্রে ষাটোর্ধ্ব ইসমাইল হোসেন ভোটারদের লম্বা লাইনে দাঁড়িয়ে থেকে ভোট দিতে যান। সেখানে নৌকা প্রতীকে সিল মেরে নেওয়ার ঘটনা ঘটে।

কেন্দ্র ঘুরে দেখা গেছে, ছয়টি বুথের একটিতেও ধানের শীষ ও স্বতন্ত্র প্রার্থীদের এজেন্ট নেই। ওই কেন্দ্র থেকে ভোট দিতে না পেরে মৌসুমী আক্তার অভিযোগ করেন, এভাবে জোর করে সিল মেরে নিচ্ছেন তাঁরা। সেখানে দায়িত্বরত কর্মকর্তারাও তাঁদের সহযোগিতা করছেন। ওই কেন্দ্রে মোট ভোটার ২ হাজার ৩০০ জন।

কেন্দ্রের বাইরে বিএনপি ও স্বতন্ত্র প্রার্থীদের এজেন্টরা অভিযোগ করে বলেন, কেন্দ্রে ক্ষমতাসীন দলের কর্মীরা প্রবেশ করতে দিচ্ছেন না। এ ব্যাপারে পুলিশকে জানালে তারা কোনো পদক্ষেপ নিইনি।

অভিযোগের বিষয়ে জানতে চাইলে ওই কেন্দ্রের প্রিসাইডিং কর্মকর্তা আবদুল্লাহ আল মাসুম বলেন, বিএনপি ও স্বতন্ত্র প্রার্থীদের এজেন্ট কেন্দ্রে না এলে কী করা যাবে! তাঁদের তো ডেকে এনে বসানো যাবে না।

কেন্দ্রের বাইরে জনাবিশেক ভোটাররা জটলা করে দাঁড়িয়ে ছিলেন। কাছে যেতেই তাঁরা চিৎকার করে বলেন, নৌকা প্রতীকের প্রার্থী আহম্মেদ আলীর কর্মীরা জোর করে সিল মেরে নিচ্ছেন। প্রতিবাদ করতে গেলে গলা ধাক্কা দিয়ে বের করে দেওয়া হচ্ছে।

স্বতন্ত্র প্রার্থী আশরাফুর ইসলাম বলেন, কেন্দ্র থেকে এজেন্ট বের করে দেওয়া হয়েছে। নৌকার একচোটিয়া ভোট নেওয়ার জন্য তাঁরা সব রকমের কার্যক্রম করছেন।

এ পৌরসভায় মোট ভোটার ২০ হাজার ৩৫৭ জন। এর মধ্যে পুরষ ৯ হাজার ৭৬০ ও মহিলা ১০ হাজার ৫৯৭ জন।

শেয়ার