Top

শেরপুরে নিরাপদ মাতৃত্ব দিবস পালিত 

২৮ মে, ২০২২ ৮:১১ অপরাহ্ণ
শেরপুরে নিরাপদ মাতৃত্ব দিবস পালিত 
শেরপুর প্রতিনিধি :

“মা ও শিশুর জীবন বাঁচাতে, স্বাস্থ্য কেন্দ্রে হবে যেতে” এই প্রতিপাদ্যকে সামনে রেখে  শনিবার(২৮ মে) শেরপুর জেলা সিভিল সার্জন কার্যালয় আয়োজনে নিরাপদ মাতৃত্ব দিবস পালিত হয়েছে।

মাতৃত্ব দিবস উপলক্ষে সিভিল সার্জন কার্যালয় চত্বর থেকে এক বর্ণাঢ্য র‌্যালি বের করা হয়। র‌্যালি শেষে সিভিল সার্জন কার্যালয় সম্মেলন কক্ষে সিভিল সার্জন ডা. অনুপম ভট্টচার্য্য এর সভাপতিত্বে নিরাপদ মাতৃত্ব ও গর্ভবতী মায়েদের হাসপাতাল মুখী করার জন্য আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

এসময় সিভিল সার্জন বলেন, বাংলাদেশে প্রতি ১ লক্ষ ডেলিভারিতে ১৬৫ জন মা সন্তান জন্ম দিতে গিয়ে অকালে মৃত্যুবরণ করেন। ২০৩০ সালের মধ্যে গর্ভবতী মা মৃত্যু হার ৭০ এর মধ্যে কমিয়ে আনতে হবে। এতে করে দেশের সকল ইউনিয়ন স্বাস্থ্যকর্মীদের একযোগ কাজ করতে হবে। তাহলেই নিরাপদ মাতৃত্ব বাস্তবায়ন করা সম্ভব হবে।

এসময় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো. মোবারক হোসেন, মেডিকেল অফিসার ডা. মো. আসমাউল ইসলাম, ডা. রওশন রাকা সম্পা, সাংবাদিক জিএইচ হান্নান প্রমুখ।

নিরাপদ মাতৃত্ব দিবসে জেলা ও উপজেলা স্বাস্থ্য পরিদর্শক, স্বাস্থ্যকর্মীসহ সাংবাদিক শাহরিয়ার শাকির, হামিদুর রহমান উপস্থিত ছিলেন।

শেয়ার