Top

বিদ্যুৎ সংকটে পাকিস্তানে রাত ১০টার পর বিয়ের অনুষ্ঠান নিষিদ্ধ

০৮ জুন, ২০২২ ৮:২২ অপরাহ্ণ
বিদ্যুৎ সংকটে পাকিস্তানে রাত ১০টার পর বিয়ের অনুষ্ঠান নিষিদ্ধ
নিজস্ব প্রতিবেদক :

পাকিস্তানের রাজধানী ইসলামাবাদে রাত দশটার পর বিয়ের অনুষ্ঠান আয়োজনে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। বুধবার পাকিস্তানের সংবাদমাধ্যম জিও নিউজ এখবর জানিয়েছে। ৮ জুন (বুধবার) থেকেই এই নিষেধাজ্ঞা কার্যকর হবে।

পাকিস্তানের তীব্র বিদ্যুৎ সংকট দেখা দিয়েছে। লোডশেডিং কমিয়ে আনতে বিদ্যুতের ব্যবহার কমানোর একাধিক পদক্ষেপ নিচ্ছে দেশটির সরকার। এই পদক্ষেপগুলোর সর্বশেষ সংযোজন হলো রাত দশটার পর রাজধানীতে বিয়ের অনুষ্ঠানে নিষেধাজ্ঞা।

জিও নিউজ বরাতে খবরে উল্লেখ করা হয়েছে, প্রধানমন্ত্রী শাহবাজ শরীফের নির্দেশের আলোকে এই নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। সূত্র আরও জানায়, ইসলামাবাদের পুলিশ ও প্রশাসনকে কঠোরভাবে এই নিষেধাজ্ঞা বাস্তবায়নের নির্দেশ দেওয়া হয়েছে। নিষেধাজ্ঞা অমান্যকারীদের বিরুদ্ধে রাজধানী কর্তৃপক্ষ কঠোর পদক্ষেপ নেবে।

সূত্র জানায়, বিয়ের অতিথিদের মাত্র এক পদের খাবার পরিবেশনের অনুমতি দেওয়া হবে। নিষেধাজ্ঞার বিষয়টি জানিয়ে বিজ্ঞপ্তি প্রকাশ করা হবে।বিদ্যুৎ সংকটের কারণে ব্যাপক ক্ষতিগ্রস্ত হচ্ছে পাকিস্তানের অর্থনীতি। সরকার সাপ্তাহিক কর্মদিবস পাঁচদিন করে সাপ্তাহিক ছুটি দুদিন করেছে। জুনের মাসের শেষ দিকে লোড শেডিং দুই ঘণ্টায় কমিয়ে আনতে কাজ করছে সরকার।

বিপি/আইএইচ

শেয়ার