Top

বার্সা ছাড়ার আগ্রহ নেই মেসির, আশা ছাড়েনি পিএসজি

১৯ জানুয়ারি, ২০২১ ১:২৮ অপরাহ্ণ
বার্সা ছাড়ার আগ্রহ নেই মেসির, আশা ছাড়েনি পিএসজি

আর্জেন্টাইন মহাতারকা মেসির ক্লাব ছাড়ার আগ্রহ না থাকলেও পরবর্তী গন্তব্য নিয়ে জল্পনা-কল্পনা থামছে না। তাকে নিজেদের দলের সদস্য করার জন্য জায়ান্ট ক্লাবগুলোর আগ্রহের কোনো কমতি নেই যেন।

মেসির সম্ভাব্য গন্তব্য হিসেবে যে কয়েকটি ক্লাবের নাম ঘুরে ফিরে আসছে সেগুলোর মধ্যে সবচেয়ে বেশি বার উচ্চারিত হচ্ছে ম্যানচেস্টার সিটি ও প্যারিস সেইন্ট জার্মেই (পিএসজি) এর কথা। মেসির গুরু পেপ গার্দিওলা এখন সিটির ম্যানেজার। আর মেসির অন্যতম কাছের বন্ধু নেইমার খেলেন পিএসজিতে।

মেসির বিশাল অঙ্কের বেতন (সপ্তাহে প্রায় ১০ লাখ ইউরো) দেয়ার সামর্থ্যও এই দুই ক্লাবের আছে। গ্রীষ্মে ক্লাব ছাড়ার ঘোষণা দিলেও ডিসেম্বরের এক সাক্ষাৎকারে কর্তমান ক্লাব বার্সেলোনাতেই থেকে যাওয়ার সিদ্ধান্তের কথা জানান মেসি। তারপরও হাল ছাড়ছে না সিটি ও পিএসজি।

বিশ্বের সর্বকালের অন্যতম সেরা খেলোয়াড়কে দলে টানাটা সহজ হবে না জানে পিএসজি। তারপরও তাদের স্পোর্টিং ডিরেক্টর লিওনার্দো মেসিকে নেয়ার ইচ্ছাটা ধরে রেখেছেন।

‘মেসির মতো গ্রেট খেলোয়াড় সবসময়ই পিএসজির তালিকায় থাকবেন। তবে, সে বিষয়ে কথা বলা বা স্বপ্ন দেখার জন্য সঠিক সময় নয় এটি,’ ফ্রান্স ফুটবল ম্যাগাজিনকে বলেন লিওনার্দো।

ট্র্যানসফার মৌসুম শুরু হতে আরও মাস চারেকের মতো সময় বাকি। ফুটবলের জন্য এটি দীর্ঘ সময়। যেকোনো কিছু এই চারমাসে ঘটনে পারে উল্লেখ করে লিওনার্দো বলেন, ‘যারা মেসিকে নজরে রাখছে আমরা তাদের মধ্যে অন্যতম। আলোচনার টেবিলে অবশ্যই আমরা আছি। তবে বর্তমান প্রেক্ষাপটে চার মাস অনেক লম্বা সময়।’

আপাতত মেসি দলবদলের চেয়ে বার্সেলোনার ম্যাচ হাতছাড়া হওয়ার শঙ্কায় আছেন। স্প্যানিশ সুপার কাপের ফাইনালে লাল কার্ড দেখায় চার ম্যাচ নিষেধাজ্ঞায় পড়তে পারেন ক্লাব অধিনায়ক।

শেয়ার