Top

বগুড়ায় মোবাইলের জন্য বন্ধুর হাতে বন্ধু খুন

২৮ জুন, ২০২২ ৩:১৩ অপরাহ্ণ
বগুড়ায় মোবাইলের জন্য বন্ধুর হাতে বন্ধু খুন
বগুড়া প্রতিনিধি :

মোবাইল ফোনের জন্য স্কুলছাত্র নওফেল শেখ(১৪) কে খুন করে তার বন্ধু। এ ঘটনায় খুনী বন্ধুকে( অপ্রাপ্ত বয়স্ক কিশোর) গ্রেফতার করেছে পুলিশ। সোমবার দুপুর দেড়টার দিকে ঢাকার টঙ্গী পশ্চিম থানা এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃত কিশোরের বাড়ী শাজাহানপুর হলেও ঢাকায় তার বড় ভাইয়ের সাথে লন্ড্রীর দোকানে কাজ করতো। খুনের ঘটনার পর মোবাইল বিক্রির কাজে জড়িত ও ওই কিশোরের কথিত বান্ধবী শেরপুরের জাকিয়া খাতুন বৃষ্টি (২০) কে গ্রেফতার করেছে পুলিশ।

মঙ্গলবার দুপুর সাড়ে ১২টার দিকে পুলিশ সুপার সুদীপ কুমার চক্রবর্ত্তী তার নিজ কার্যালয়ে আয়োজিত এক প্রেস কনফারেন্সে এসব তথ্য তুলে ধরেন।

এর আগে গত ২০ জুন বিকাল সাড়ে ৪টার দিকে শাজাহানপুরের খরনা ইউনিয়নের দাড়িগাছা গ্রামের জঙ্গল থেকে নওফেলের(১৪) লাশ উদ্ধার করে পুলিশ। সে উপজেলার খরনা ইউনিয়নের দাড়িগাছা হাটপাড়া গ্রামের ইসরাফিলের ছেলে এবং দাড়িগাছা ইসলামিয়া উচ্চ বিদ্যালয়ের ৭ম শ্রেণির ছাত্র।

পুলিশ সুপার সুদীপ কুমার চক্রবর্ত্তী জানান, নওফেল এবং খুনী কিশোর একে অপরের বন্ধু ছিল। তারা প্রায়ই এক সাথে চলাফেরা এবং দাড়িগাছা গ্রাম হইতে অনুমান ২ কিলোমিটার দূরে একটি জঙ্গলে গিয়ে তারা মাঝেমধ্যে ধূমপান করতো।

প্রায় দুই মাস আগে নওফেলের বাবা শখের বশে জমি বিক্রির টাকা দিয়ে নওফেলকে ১৮ হাজার টাকা দিয়ে একটি মোবাইল কিনে দেয়। এদিকে নওফেলের সেই নতুন ফোন কিভাবে পাওয়া যায় সেই পরিকল্পনা করতে থাকে ওই কিশোর।

গত ১৮ জুন নওফেলের জন্মদিন থাকায় ওই কিশোর নওফেলকে ওই জঙ্গলে গিয়ে ধুমপান করে একটু আনন্দ ফুর্তি করে আসার প্রস্তাব দেয়। আসি। সেই দিন নওফেলের জন্মদিন থাকায় নওফেল উৎফুল্ল ছিল এবং সে তার কথায় রাজি হয়ে যায়।

ওই কিশোর নওফেলকে হত্যা করে সেই স্মার্ট ফোনটি পাওয়ার পরিকল্পনা মাফিক তার গলায় পূর্ব থেকেই একটি মাপলার রাখে। পরে ওইদিন সকাল ১১টার দিকে ধুমপান করার জন্য নওফেল ও ওই কিশোর দাড়িগাছা গ্রামের ফুলবাড়ীয়া নামক স্থানে জঙ্গলযুক্ত বাগানের মধ্যে ধূমপান করতে যায় ।

নওফেল জঙ্গলের একটি গাছের সহিত হেলান দিয়ে ধুমপান করার একপর্যায়ে ওই কিশোর তার গলায় থাকা ৬ ফুট ৫ ইঞ্চি লম্বা মাপলার হাতে নিয়ে নওফেলকে বলে, ‘মামা তোমাকে যদি এই মাপলার দিয়ে সিনেমার স্টাইলে খুন করা হয় তাহলে কেমন হবে। তখন নওফেল হেসে বলে যে, মামা তুমিতো আমকে খুন করবে না।‘ তখন অভিনয়ের ছলে ওই কিশোর মাপলার দিয়ে নওফেলের গলায় দুটি প্যাচ দিয়ে গাছের সাথে শক্ত করে পিছন দিক থেকে টেনে ধরে। এতে নওফেল ছটফট করতে থাকে এবং একপর্যায়ে নওফেল মারা যায়। এতে নওফেল নিস্তেজ হয়ে মাটিতে পরে গেলে ওই কিশোর তখন নওফেলের মৃত্যু নিশ্চিত হয়েছে কিনা তা নিশ্চিত হওয়ার জন্য পাশের জমিতে থাকা একটি বাঁশের লাঠি হাতে নিয়ে নওফেলের মাথায় পরপর দুটি বারি নেয়। নওফেল নড়াচড়া না করলে ওই কিশোর নিশ্চিত হয় যে, নওফেল মারা গেছে। তখন ওই কিশোর ঘটনাস্থল থেকে ১০ থেকে ১৫ হাত দূরে ঝোপের ভিতর নওফেলের লাশ টেনে নিয়ে গুম করে রাখে। অতঃপর নওফেলের স্মার্ট ফোনটি নিয়ে সকলের অগোচরে চলে যায় ওই কিশোর।

পুলিশ সুপার বলেন, খুনের ওইদিন দুপুর একটার দিকে ওই কিশোর তার বান্ধবী বৃষ্টিকে মোবাইল ফোনে ডেকে নিয়ে বগুড়া শহরের সাতমাথা একটি পুরাতন মোবাইল ফোন ক্রয়-বিক্রয়ের দোকানে গিয়ে তারা ভাই-বোনের পরিচয় নিয়ে নিজেদের অভাব অনটনের কথা বলে নওফেলের ওই ফোন ৫ হাজার টাকায় বিক্রি করে দেয়। সেখান থেকে তারা দুইজন বগুড়া শহরের গালা পট্টিতে অবস্থিত একটি হোটেলে মোবাইল বিক্রির ২ হাজার টাকা দিয়ে একটি রুম ভাড়া করে সময় কাটায়। পরে ওই কিশোর তার এক বন্ধুকে মোবাইল ফোনের মাধ্যমে ওই মেয়ের সাথে সময় কাটানোর জন্য আসতে বলে। পরে মোবাইল বিক্রির দেড় হাজার টাকা বৃষ্টিকে দিয়ে তারা যার যার এলাকায় চলে যায়।

পরে ২০ জুন বিকাল সাড়ে চারটার দিকে খরনা ইউনিয়নের দাড়িগাছা গ্রামের জঙ্গল থেকে নওফেলের অর্ধগলিত লাশ উদ্ধার করে পুলিশ। তখন চারদিকে খবর ছড়িয়ে পড়লে খুনী ওই কিশোর ঢাকায় দিয়ে আত্মগোপন করে। পরে পুলিশের ব্যাপক অভিযানে ঢাকার টঙ্গী পশ্চিম থানা এলাকা থেকে ২৭জুন দুপুর দেড়টার দিকে খুনী ওই কিশোরকে গ্রেফতার করা হয়। এবং হত্যার কাজে ব্যবহৃত সেই মাপলার উদ্ধার করেছে পুলিশ।

পুলিশ সুপার আরও বলেন, এ ঘটনায় জড়িত কিশোরকে আজ আদালতে পাঠানো হবে। এছাড়াও মোবাইল বিক্রিতে সহায়তাকারী নারী বৃষ্টিকেও আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।

প্রেস কনফারেন্সে জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার(অপরাধ) আব্দুর রশিদ, অতিরিক্ত পুলিশ সুপার(ডিএসবি) মোতাহার হোসেন, অতিরিক্ত পুলিশ সুপার(ট্রাফিক) হেলেনা খাতুন এবং শাজাহানপুর থানার ওসি আব্দুল্লাহ আল মামুন উপস্থিত ছিলেন।

শেয়ার