Top

কুষ্টিয়ায় সাংবাদিক হত্যার প্রতিবাদে বিক্ষোভ

০৮ জুলাই, ২০২২ ৩:৫১ অপরাহ্ণ
কুষ্টিয়ায় সাংবাদিক হত্যার প্রতিবাদে বিক্ষোভ
কুষ্টিয়া প্রতিনিধি :

নিখোঁজের ৫ দিন পর কুষ্টিয়ার গড়াই নদী থেকে উদ্ধার করা সাংবাদিক হাসিবুর রহমান রুবেলের দাফন সম্পন্ন হয়েছে। আজ সকাল ১১ টায় নিহতের মরদেহ কুষ্টিয়া পৌর গোরস্থানে জানাযা শেষে দাফন করা হয়। জানাযা এবং দাফনে সাংবাদিক সহকর্মী, স্বজনসহ অসংখ্য মানুষ অংশ নেন।

কুষ্টিয়ার সর্বস্তরের সাংবাদিকেরা বিক্ষোভ মিছিল শেষে শহরের মজমপুর মোড়ে অবরোধ ও টায়ারে আগুন জ্বালিয়ে গাড়ি চলাচল বন্ধ করে অবস্থান নেয়।

এর আগে সকালে ময়নাতদন্ত শেষে লাশবাহী গাড়িতে রুবেলের মরদেহ তার বাড়িতে নিয়ে যাওয়া হয়। পরে সেখান থেকে ১১টার দিকে পৌর গোরস্থানে নিয়ে যাওয়া হয়।

পরে পৌর গোরস্থানের সামনে থেকে সাংবাদিকরা হত্যাকারীদের দ্রুত গ্রেফতারের দাবিতে বিক্ষোভ মিছিল করেন। মিছিলটি বিভিন্ন সড়ক প্রদক্ষিন শেষে মজমপুর গেটে কুষ্টিয়া-ঝিনাইদহ, কুষ্টিয়া-ঈশ্বরদী মহাসড়ক প্রায় ১ঘন্টা অবরোধ করে সমাবেশ করেন। এতে জেলার সর্বস্তরের গনমাধ্যমকর্মীরা অংশ নেন।
এদিকে রুবেল হত্যাকারীদের দ্রুত সময়ের মধ্যে খুঁজে বের করে আইনের আওতায় এনে কঠোর শাস্তির দাবী জানিয়েছেন পরিবার ও সহকর্মীরা।

বক্তারা বলেন, রুবেলের মৃত্যুতে আমরা গভীর শোক প্রকাশ করছি। রুবেল হত্যাকাণ্ডের সঙ্গে জড়িতদের দ্রুত আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানাচ্ছি। সুনির্দিষ্টভাবে কারও বিরুদ্ধে নিহতের পরিবারের অভিযোগ নেই। তাকে পূর্বপরিকল্পিতভাবে হত্যা করা হয়েছে। আগামী ৩৬ ঘন্টার মধ্যে হত্যাকারীদের আইনের আওতায় হবে। আমাদের দাবি না মানলে কঠোর কর্মসূচি ঘোষণার হুঁশিয়ারি দেন সাংবাদিকরা

৬ দিন অতিবাহিত হলেও সাংবাদিক রুবেল হত্যাকাণ্ডের সাথে জড়িতদের আইনের আওতায় আনতে না পারায় আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর উপর বিক্ষুব্ধ হয়ে উঠেছে কুষ্টিয়ার সাংবাদিকরা। অপরাধীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি তুলেছে তারা। গ্রুপিং ভুলে কুষ্টিয়ার সর্বস্তরের সাংবাদিকেরা বিক্ষোভ মিছিল শেষে শহরের মজমপুর মোড়ে অবরোধ ও টায়ারে আগুন জ্বালিয়ে বিক্ষোভ করেছেন। সাংবাদিকদের দাবি হত্যাকারীদের চিহ্নিত পুলিশ আইনের আওতায় আনাছে না। দায়িত্বে অবহেলায় হত্যাকাণ্ডের রহস্য প্রকাশ করা হচ্ছে না।

বৃহস্পতিবার (৭ জুলাই) দুপুর দেড়টার দিকে কুষ্টিয়ার কুমারখালী উপজেলার কুমারখালী পৌরসভার ৮ নম্বর ওয়ার্ডের তেবাড়িয়া গ্রামের গোলাম কিবরিয়া ব্রিজের (নির্মাণাধীন) নিচে গড়াই নদী থেকে হাসিবুর রহমান রুবেলের অর্ধগলিত মরদেহ উদ্ধার করা হয়।

শেয়ার