Top

কুষ্টিয়ায় তেলবাহী ট্রেন লাইনচ্যুত, তদন্ত কমিটি গঠন 

২৩ জুলাই, ২০২২ ৪:৩৭ অপরাহ্ণ
কুষ্টিয়ায় তেলবাহী ট্রেন লাইনচ্যুত, তদন্ত কমিটি গঠন 
কুষ্টিয়া প্রতিনিধি :
কুষ্টিয়ার মিরপুরে লুপ লাইনে নিয়ন্ত্রণ হারিয়ে তেলবাহী ট্রেনের ইঞ্জিন ও ইঞ্জিন সংলগ্ন তিনটি বগি লাইনচ্যুত হয়েছে। তবে বিকল্প রুটে ট্রেন চলাচল স্বাভাবিক রয়েছে। শনিবার (২৩ জুলাই) সকাল সাড়ে ৭টার দিকে মিরপুর উপজেলার হালসা এলাকায় এ ঘটনা ঘটে। 
এ ঘটনায় চার সদস্যের তদন্ত কমিটি গঠন করেছে বাংলাদেশ রেলওয়ে। ট্রেনের বগি লাইনচ্যুত হওয়ায় প্রচুর পরিমাণ ক্ষতি হয়েছে। ট্রেন লাইনচ্যুত হওয়ার ঘটনায় পাঁচ সদস্যের কমিটি গঠন করেছে বাংলাদেশ রেলওয়ে। এসব তথ্য নিশ্চিত করেছেন পশ্চিমাঞ্চল রেলওয়ের পাকশী রেলওয়ে পরিবহন বিভাগীয় কর্মকর্তা প্রকৌশলী বীরবল মন্ডল।
নাম প্রকাশে অনিচ্ছুক একজন রেল কর্মকর্তা বলেন, এঘটনায় কনটেইনার থেকে প্রায় ৪২ টন তেল পড়ে গেছে। উদ্ধার অভিযান চলছে। মুল লাইন ক্লিয়ার থাকায় ট্রেন চলাচল স্বাভাবিক আছে।
তিনি আরও বলেন, লুপ লাইনে দাঁড়ানোর জন্য আদেশ দেয়া ছিল তেলবাহী ট্রেনটিকে। কিন্তু আদেশ না মেনে  চালক সামনের দিকে এগিয়ে যায়। এতে নিয়ন্ত্রণ হারিয়ে লাইনচ্যুত হয়।
পশ্চিমাঞ্চল রেলওয়ের পাকশী রেলওয়ে পরিবহন বিভাগীয় কর্মকর্তা প্রকৌশলী বীরবল মন্ডল ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, খুলনা থেকে ছেড়ে আসা ঈশ্বরদীগামী তেলবাহী ট্রেনটি সকাল সাড়ে ৭টার দিকে নিয়ন্ত্রণ হারিয়ে  ইঞ্জিন ও ইঞ্জিন সংলগ্ন তিনটি বগি লাইনচ্যুত হয়। এতে ট্রেন চলাচল ব্যাহত হলেও অপর লাইন দিয়ে ট্রেন চলাচল স্বাভাবিক রাখা হয়েছে।
এক প্রশ্নের জবাবে তিনি আরও জানান, বিষয়টি ঊর্ধ্বতন কর্তৃপক্ষ তদন্ত করে দেখছে। উদ্ধারকারী রিলিফ ট্রেন ঘটনাস্থলে পৌঁছে কাজ শুরু করেছে। ৪ থেকে ৫ ঘন্টার মধ্যে ক্ষতিগ্রস্ত বগি উদ্ধার করা সম্ভব হবে। এ ঘটনায় কনটেইনার থেকে প্রচুর তেল পড়ে গেছে। তদন্ত কমিটি বিষয়টি তদন্ত করে দেখবে।
শেয়ার