Top

চট্টগ্রামে ট্রেনের ধাক্কায় মাইক্রোবাসের ১১ যাত্রী নিহত

২৯ জুলাই, ২০২২ ৩:২৯ অপরাহ্ণ
চট্টগ্রামে ট্রেনের ধাক্কায় মাইক্রোবাসের ১১ যাত্রী নিহত
মুহাম্মদ দিদারুল আলম, চট্টগ্রাম :

চট্টগ্রামের মিরসরাইয়ের খৈয়াছড়া ঝরনা এলাকায় ট্রেনের ধাক্কায় মাইক্রোবাসের ১১ যাত্রী নিহত হয়েছেন। শুক্রবার দুপুরে এই দুর্ঘটনা ঘটে।

মিরসরাই থানার এসআই সৈয়দ আহমদ বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, ঢাকা থেকে ছেড়ে আসা একটি ট্রেনের ধাক্কায় মাইক্রোবাসের ১১ যাত্রী নিহত হয়েছেন। বিস্তারিত পরে জানানো হবে।

খৈয়াছড়া ইউনিয়নের ৪ নম্বর ওয়ার্ডের মেম্বার নুরুল আবছার বলেন, ‘পর্যটকসহ একটি মাইক্রো খৈয়াছড়া ঝর্ণার দিকে যাচ্ছিল। এ সময় ঢাকার দিক থেকে আসা একটি ট্রেন মাইকোটিকে ধাক্কা দিয়ে প্রায় এক কিলোমিটার দক্ষিনে নিয়ে ফেলে। মাইক্রোর ভেতরে কতজন ছিল এখনো নিশ্চিত নই আমরা। কেউ বলছে ১১ জন, কেউ ১৬-১৭ জন বলছে।’

তবে গাড়ির ভেতর থাকা সকলেই মারা গেছেন। সঠিক সংখ্যা এখনো বলতে পারছিনা। কিভাবে এই দূর্ঘটনা হয়েছে সেটিও পরিস্কার এখনো বলতে পারছি না-যোগ করেন স্থানীয় এলাকার ওই ইউপি সদস্য।

 

চট্টগ্রামের রেলওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ( ওসি) নিজাম উদ্দিন বলেছেন, খৈয়াছড়া এলাকায় একটি ট্রেনের ধাক্কায় মাইক্রোবাসের কয়েকজন যাত্রী নিহত হয়েছেন। আমরা ঘটনাস্থলের দিকে যাচ্ছি।

রেলওয়ের পূর্বাঞ্চলের মহাব্যবস্থাপক (জিএম) মো. জাহাঙ্গীর হোসেন বলেন, খৈয়াছড়া এলাকায় রেলওয়ের ওপর দিয়ে একটি সড়ক পথ গেছে। সেখানে রেলওয়ের নিযুক্ত গেটম্যানও আছে। দুর্ঘটনার পরপর গেটকিপারে সঙ্গে কথা বলেছি। গেটকিপার আমাকে জানিয়েছেন, ট্রেন আসার আগেই গেট ফেলা ছিল। কিন্তু মাইক্রোবাসের চালক গেটবারটি জোর করে তুলে রেললাইনে প্রবেশ করেন। এরপর মহানগর প্রভাতী ট্রেন মাইক্রোবাসটিকে ধাক্কা দেয়। আমরা ঘটনাটি তদন্ত করে দেখছি।

স্থানীয় সূত্রে জানা গেছে, মাইক্রোবাসটি করে কয়েকজন খৈয়াছড়া ঝর্ণা দেখতে এসেছিলেন। তবে নিহতদের বিস্তারিত পরিচয় এখনও জানা যায়নি।

 

বিপি/ আইএইচ

শেয়ার