Top

চট্টগ্রামে ব্যবসায়ী খুন ঘটনায় দুজনের মৃত্যুদণ্ড, ২ জনের যাবজ্জীবন

৩১ জুলাই, ২০২২ ৪:২৮ অপরাহ্ণ
চট্টগ্রামে ব্যবসায়ী খুন ঘটনায় দুজনের মৃত্যুদণ্ড, ২ জনের যাবজ্জীবন
চট্টগ্রাম প্রতিনিধি :

চট্টগ্রাম নগরীর ডবলমুরিং এলাকার ব্যবসায়ী জালাল উদ্দীন সুলতান হত্যা মামলায় দুইজনকে মৃত্যুদণ্ড এবং দুইজনকে যাবজ্জীবন কারাদণ্ডের আদেশ দিয়েছেন আদালত।

রোববার (৩১ জুলাই) দুপুরে চতুর্থ অতিরিক্ত চট্টগ্রাম মহানগর দায়রা জজ শরীফুল আলম ভূঁঞার আদালত এ রায় দেন।

মৃত্যুদণ্ড প্রাপ্তরা হলেন-কামাল হোসেন ও মো. রাসেল। আর যাবজ্জীবন কারাদণ্ডপ্রাপ্তরা হলেন- সুরমা আক্তার ও নীলু আক্তার রিয়া। রায় ঘোষণার সময় আদালতে নীলু আক্তার রিয়া ছাড়া বাকিরা উপস্থিত ছিলেন।

আদালত সূত্রে জানা যায়, ২০১৬ সালের ২০ অক্টোবর সিডিএ আবাসিক এলাকার ব্যাংক কলোনির উত্তর গেট থেকে হাত-পা বাঁধা অবস্থায় জালাল উদ্দীন সুলতানের মরদেহ উদ্ধার করা হয়।

পরে এ ঘটনায় নিহতের ছেলে ইমাজ উদ্দিন বাদী হয়ে ডবলমুরিং থানায় মামলা দায়ের করেন। এরপর ২০১৭ সালের ২৮ মে আদালতে অভিযোগপত্র জমা দেয় পুলিশ। ২০১৭ সালের ৯ সেপ্টেম্বর চার্জগঠন করা হয়। আদালতে ২২ জনের সাক্ষী শেষে এ রায় দিয়েছেন।

বিষয়টি নিশ্চিত করে অতিরিক্ত পিপি মোহাম্মদ নোমান চৌধুরী বলেন, জালাল উদ্দীন সুলতান হত্যা মামলায় কামাল হোসেন ও রাসেল নামে দুজনকে মৃত্যুদণ্ড এবং নিলু আক্তার ও মোছা. সুরমা আক্তারকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। ৪ জনের মধ্যে আসামি নিলু জামিন নিয়ে পালিয়ে গেছেন। আর বাকিরা কারাগারে রয়েছেন। তাদের কারাগারে পাঠানো হয়েছে।

শেয়ার