Top

কুষ্টিয়ায় ধর্ষণ মামলায় একজনের যাবজ্জীবন 

৩১ জুলাই, ২০২২ ৪:৩৩ অপরাহ্ণ
কুষ্টিয়ায় ধর্ষণ মামলায় একজনের যাবজ্জীবন 
কুষ্টিয়া প্রতিনিধি :
কুষ্টিয়ায় ধর্ষণ মামলায় মো. সুজন (২৫) নামের এক আসামিকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত। সেই সঙ্গে তাকে ৫০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরও ছয় মাসের সশ্রম কারাদণ্ড প্রদান করা হয়েছে। 
রোববার (৩১ জুলাই) দুপুরের দিকে কুষ্টিয়া অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক সৈয়দ হাবিবুল ইসলাম এ রায় দেন।  বিষয়টি কৌঁসুলি (পিপি) অনুপ কুমার নন্দী।
যাবজ্জীবন কারাদণ্ডপ্রাপ্ত আসামি সুজন দৌলতপুর উপজেলার আলী নগর গ্রামের শাহারুল মন্ডলের ছেলে। রায় ঘোষণার সময় সে আদালতে উপস্থিত ছিলেন না।
মামলার বাদি মুনজুরা খাতুন একই গ্রামের আকরাম মন্ডলের স্ত্রী।
এজাহার সূত্রে জানা গেছে, ২০১৮ সালের ২৯ ডিসেম্বর সকাল ৯টার দিকে মুনজুরা ও তার স্বামী বাড়ীতে ছিল না। মুনজুরা অন্যের বাড়ীতে তামাকের ঘর ল্যাপার কাজে গিয়েছিলেন। এই সুযোগে জোরপূর্বক মুনজুরা খাতুনের ১৪ বছর বয়সী মেয়েকে ধর্ষন করে সুজন। তার চিৎকার শুনে প্রতিবেশীরা এগিয়ে আসলে আসামি সুজন পালিয়ে যায়। এ ঘটনায় ২০১৯ সালের ২ জানুয়ারি তার বিরুদ্ধে নারী ও শিশু নির্যাতন দমন আইনে দৌলতপুর থানায় মামলা করা হয়।
আসামির বিরুদ্ধে দায়ের করা মামলাটি তদন্ত শেষে ২০১৯ সালের ২৮ ফেব্রুয়ারি তার বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করেন তদন্তকারী কর্মকর্তা এসআই তানভির কবির। সাক্ষীর সাক্ষ্য প্রমাণ শেষে নারী ও শিশু নির্যাতন দমন আইনের অধীনে অপরাধ প্রমাণিত হওয়ায় সুজনকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত।
আদালতের পিপি অনুপ কুমার নন্দী বলেন, ধর্ষণ মামলায় দোষী প্রমাণিত হওয়ায় সুজনকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত।
শেয়ার