Top

জয়পুরহাটে প্রধানমন্ত্রীর উপহার পাচ্ছেন ১৬০ পরিবার

২২ জানুয়ারি, ২০২১ ১১:১৩ পূর্বাহ্ণ
জয়পুরহাটে প্রধানমন্ত্রীর উপহার পাচ্ছেন ১৬০ পরিবার
জয়পুরহাট প্রতিনিধি :

আর মাত্র কয়েকদিন পর পাকা ঘরের নতুন ঠিকানায় যাওয়ার অপেক্ষায় রয়েছেন জয়পুরহাট জেলার পাঁচটি  উপজেলার ১শ ৬০ ভূমিহীন ও গৃহহীন পরিবারের মানুষ। মুজিব বর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রীর দেওয়া বিশেষ উপহার হিসেবে স্বপ্নের পাকা ঘর পেয়ে খুশি অসহায় এসব পরিবারগুলো।

জেলা ত্রাণ ও পুনর্বাসন বিভাগ সূত্র থেকে জানা যায়, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রীর কার্যালয়ের আশ্রয়ণ-২ প্রকল্পের আওতায় জয়পুরহাট জেলায় ১ শ ৬০ ভূমিহীন ও গৃহহীণ পরিবার পাচ্ছে ওই নতুন স্বপ্নের ঘর।

এরমধ্যে জয়পুরহাট সদর উপজেলায় রয়েছে ৪৬ টি, পাঁচবিবি উপজেলায় ৪৫টি, আক্কেলপুর উপজেলায় ২১টি কালাই উপজেলায় ৪০টি ও ক্ষেতলাল উপজেলায় ৮টি।

বাড়ি গুলোর নির্মাণকাজ প্রায় শেষ পর্যায়ে। আগামী ২৩ জানুয়ারি সুবিধাভোগী পরিবারগুলোর কাছে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সের মাধ্যমে হস্তান্তর করার কথা রয়েছে ।

দুই রুম বিশিষ্ট প্রতিটি বাড়ির নির্মাণ ব্যয় হয়েছে ১ লাখ ৭১ হাজার টাকা। সেই সঙ্গে পরিবহন খরচ বাবদ দেওয়া হয়েছে পরিবার প্রতি ৪ হাজার টাকা করে।

প্রত্যেকটি পরিবার দুটি সেমি-পাকা ঘর, রান্না ঘর, সংযুক্ত টয়লেট, ইউটিলিটি স্পেস ও বারান্দাসহ অন্যান্য সুবিধা পাবেন।

সদর উপজেলার পুরানাপৈল ইউনিয়নের পারবাট্টা গ্রামের আরতি রানী জানান, আমার জমি বাড়ি কিছুই ছিলোনা, আমি মাথা গোঁজার জন্য এই বাড়িটি পেয়ে খুব খুশি। সেই সাথে প্রধানমন্ত্রী শেখ হাসিনার দীর্ঘায়ু কামনা করেন তিনি।

সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মিল্টন চন্দ্র রায় জানান, আশ্রয়ণ প্রকল্প-২ বাস্তবায়নের জন্য খাস জমি বন্দোবস্ত প্রদান করে ভূমিহীন ও গৃহহীনদের জন্য পাকা ঘর নির্মাণকাজ সম্পন্ন করা হয়েছে।

আগামী ২৩ জানুয়ারি সুবিধাভোগী পরিবারের কাছে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্স এর মাধ্যমে হস্তান্তর করবেন বলেও জানান তিনি।

শেয়ার