Top

নোয়াখালীর ভাসানচর থেকে পালানোর সময় সুবর্ণচরে ৭ রোহিঙ্গা আটক

০৩ আগস্ট, ২০২২ ৩:২৮ অপরাহ্ণ
নোয়াখালীর ভাসানচর থেকে পালানোর সময় সুবর্ণচরে ৭ রোহিঙ্গা আটক
নোয়াখালী প্রতিনিধি :

নোয়াখালীর হাতিয়ার ভাসানচর আশ্রয়ণ প্রকল্প থেকে পালানোর সময় সুবর্ণচর উপজেলার মোহাম্মদপুর ইউনিয়নের এছহাক মুন্সিরহাট থেকে ৭ রোহিঙ্গাকে আটক করেছে পুলিশে সোপর্দ করেছে স্থানীয় লোকজন। আটককৃতদের মধ্যে ৩ নারী, ১ পুরুষ ও ৩ শিশু রয়েছে।

বুধবার দুপুরে আটককৃত রোহিঙ্গাদের পুনঃরায় ভাসানচর আশ্রয়ণে প্রেরণ করা হয়। এরআগে মঙ্গলবার দিবাগত রাত ১টার দিকে তাদের আটক করা হয়। খবর পেয়ে পুলিশ তাদের উদ্ধার করে থানায় নিয়ে আসে।

আটককৃত রোহিঙ্গারা হচ্ছেন, ভাসানচর আশ্রয়ণ কেন্দ্রের ৭৪ নং ক্লাস্টারের গোলাম শরীফের ছেলে মোহাম্মদ ইসমাইল (১৯), একই ক্লাস্টারের রশিদ আহমদের স্ত্রী পারভিন আক্তার (২৮), রশিদ আহমদের মেয়ে মর্জিনা আক্তার (১৮), আবদুল সালামের ছেলে আয়াস (১০), মেয়ে মর্জিনা খাতুন (৮), রশিদ আহমদের ছেলে বেছানা পরভেজ (৬) ও আবদুল সালামের স্ত্রী নূর বেগম (৩৯)।

স্থানীয়রা জানায়, মঙ্গলবার দিনের কোন একসময় ভাসানচর থেকে পালিয়ে কক্সবাজার যাওয়ার উদ্দেশ্যে দালালের মাধ্যমে নৌকাযোগে বের হয়ে আসে ৭জন রোহিঙ্গা। পরে দালাল চক্র রাতে তাদের কৌশলে মোহাম্মদপুর ঘাটে এনে তাদের নামিয়ে দেয়। রাত ১টার দিকে তারা মোহাম্মদপুরের এছহাক মুন্সিরহাট বাজারে এসে ঘোরাঘুরি করলে স্থানীয় লোকজনের সন্দেহ হয়। পরে লোকজন তাদের আটক করে জিজ্ঞাসাবাদ করলে তারা নিজেদের রোহিঙ্গা বলে স্বীকার করে। রোহিঙ্গা আটকের বিষয়টি থানায় অবগত করলে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে তাদের উদ্ধার করে থানায় নিয়ে যায়।

চরজব্বার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) দেব প্রিয় দাশ বলেন, আটককৃত রোহিঙ্গাদের ভাসানচর কর্তৃপক্ষের সাথে কথা বলে পুনঃরায় ভাসানচরে পাঠানো হয়েছে।

শেয়ার