Top

নিজেকেই বলছেন সর্বকালের সেরা দাবি করছে গেইল

২৪ আগস্ট, ২০২২ ৬:০০ অপরাহ্ণ
নিজেকেই বলছেন সর্বকালের সেরা দাবি করছে গেইল
স্পোর্টস ডেস্ক :

বয়স ৪৩ ছাড়িয়ে যাবেন আসছে সেপ্টেম্বরেই। তারপরও ফ্র্যাঞ্চাইজি লিগ ক্রিকেটে খেলে যাচ্ছেন ক্যারিবিয়ান ক্রিকেটার ক্রিস গেইল। ক্রিকেট মাঠে ব্যাট হাতে তান্ডব চালান এটা সবাই দেখেন বা জানেন। গেইলের নিজের দিনে যে কোন বোলারকে শেষ করে দেন। এমন করে ব্যাট হাতে নিজেকে সেরা প্রমাণ করছেন আগেই, তবে এবার নিজেকে নিয়ে করলেন এক বিস্ফোরক মন্তব্য। জানালেন সর্বকালের সেরা অফ স্পিনার তিনি নিজেই।

আন্তর্জাতিক ক্রিকেটে সব ফরম্যাট মিলিয়ে ২৬০টি উইকেট শিকার করেছেন গেইল। পাশাপাশি ঘরোয়া টি-টোয়েন্টি ক্রিকেটেও ৮৩টি উইকেট নিয়েছেন তিনি। খুব বেশি উইকেট না নিয়েও গেইল জানিয়েছেন সর্বকালের সেরা অফ স্পিনার তিনি নিজেই। যদিও ‘ইউনিভার্স বস’ খ্যাত এই তারকা ব্যাটার এক প্রকার মজার ছলেই এমনটা বলেছেন!

শ্রীলঙ্কার কিংবদন্তি অফ স্পিনার মুত্তিয়া মুরালিধরন কিংবা গেইলের ক্যারিবিয়ান সতীর্থ সুনীল নারিনকেও অনেক পেছনে রাখছেন গেইল। যদিও বেশ হাসি ঠাট্টার ছলেই তিনি এমনটি জানিয়েছেন।

এক সাক্ষাৎকারে গেইল বলেন, ‘আমার বোলিং খুবই সহজাত। অবশ্যই আমাকে বোলিং করতে হবে। আমি সর্বকালের সেরা অফ স্পিনার। মুরালিও আমার সঙ্গে লড়াইয়ে নেই। আমার ইকোনমি রেট সেরা, সুনীল নারিনও এর ধারে কাছেও আসতে পারবে না।’

গত টি-টোয়েন্টি বিশ্বকাপের পর থেকে আর মাঠের ক্রিকেটে সেভাবে দেখা যাচ্ছে না গেইলকে। যদিও ক্রিকেটের নতুন সংস্করণ ‘সিক্সটিতে’ খেলবেন তিনি। ক্যারিবীয় দ্বীপপুঞ্জে শুরু হতে যাওয়া ৬০ বলের এই আসরে খেলবেন তিনি। এই আসরকে সামনে রেখে খেলার জন্য এই দানবীয় ব্যাটার বেশ মুখিয়ে আছেন।

এ নিয়ে গেইল বলেন, ‘আমি মাঠে ফেরার জন্য মুখিয়ে আছি, এটা মিস করি অনেক। আমি যেন আবারও বাচ্চা হয়ে গেছি, প্রথম ম্যাচ খেলতে বা অভিষেকের জন্য মুখিয়ে আছি। আমাকে আবারও প্রস্তুত হতে হবে। এখনও অবশ্য আমি প্রস্তুত আছি, তবে সেখানে গিয়ে খেলার মতো মানসিকতা অর্জন করতে হবে আমার।’

গত টি-টোয়েন্টি বিশ্বকাপে নিজের আসল রূপ মাঠের ক্রিকেটে দেখাতে ব্যর্থ হয়েছিলেন ক্রিস গেইল। এরপর থেকে তাকে আর তেমন কোন ক্রিকেট টুর্নামেন্টে খেলতে দেখা যায়নি। যদিও অনেকে ধারণা করছিল হয়তো ক্রিকেট থেকেই নিজেকে সরিয়ে রাখবেন। কিন্তু এনিয়ে সিদ্ধান্তে আসতে পারেন নি গেইল।

শেয়ার