Top

সূচকের মিশ্রবস্থায় বেড়েছে লেনদেন

২৪ জানুয়ারি, ২০২১ ৩:২৮ অপরাহ্ণ
সূচকের মিশ্রবস্থায় বেড়েছে লেনদেন
পুঁজিবাজার ডেস্ক :

সপ্তাহের প্রথম কার্যদিবস রোববার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের মিশ্রবস্থায় লেনদেন শেষ হয়েছে। একই সঙ্গে কমেছে লেনদেনে অংশ নেয়া বেশিরভাগ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর। তবে টাকার পরিমাণে লেনদেন আগের কার্যদিবস থেকে বেড়েছে।

ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা গেছে, দিনশেষে ডিএসই ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ২০ পয়েন্ট কমে অবস্থান করছে ৫৮১৫ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ২ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১২৯৭ পয়েন্টে এবং ডিএসই–৩০ সূচক ১ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ২২১০ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ৩৫৯টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৯৭ টির, দর কমেছে ২০২ টির এবং দর অপরিবর্তিত রয়েছে ৭৮ টির।

ডিএসইতে ১ হাজার ৪৫৫ কোটি ৩৮ লাখ টাকার লেনদেন হয়েছে। যা আগের দিন থেকে ২৪১ কোটি ৯৩ লাখ টাকা বেশি। আগের দিন লেনদেন হয়েছিল ১ হাজার ২১৩ কোটি ৪৫ লাখ টাকার।

অপরদিকে, চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ১৯.৫৩ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ১৭ হাজার ০০১.৫৫ পয়েন্টে। সিএসইতে ২৫৩টি প্রতিষ্ঠান লেনদেনে অংশ নিয়েছে।

এসব প্রতিষ্ঠানের মধ্যে ৬৮টির দর বেড়েছে, কমেছে ১৪৬টির আর ৩৯টির দর অপরিবর্তিত রয়েছে। সিএসইতে ৫৬ কোটি ৮৪ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

শেয়ার