Top

পাকিস্তানে ভয়াবহ পরিস্থিতি, বাবর আজমদের বিশেষ উদ্যোগ

২৮ আগস্ট, ২০২২ ৮:০৮ অপরাহ্ণ
পাকিস্তানে ভয়াবহ পরিস্থিতি, বাবর আজমদের বিশেষ উদ্যোগ
স্পোর্টস ডেস্ক :

এশিয়া কাপে নিজেদের প্রথম ম্যাচে আজ পাকিস্তান নামছে মাঠে। তবে চিরপ্রতিদ্বন্দ্বী ভারতের বিপক্ষে এই ম্যাচের আগে বাবর আজমদের দেশে বিরাজ করছে ভয়াবহ পরিস্থিতি। ৬১ বছরের রেকর্ড ভাঙা এক বন্যার কবলে পড়েছে দেশটি। দেশের এমন ভয়াবহ পরিস্থিতিতে বাবর আজমরা আজ মাঠে নামবেন বিশেষ এক উদ্যোগ নিয়ে। তাদের সবারই হাতে থাকবে কালো বাহুবন্ধনী।

টানা বৃষ্টিতে দেশটিতে ভয়ঙ্কর এক বন্যার সৃষ্টি হয়েছে। রোববার পাওয়া তথ্য মোতাবেক, শেষ ২৪ ঘণ্টায় ১১৯ জন মৃত্যুবরণ করেছেন দেশটিতে। ১১০টি জেলায় বন্যা ছড়িয়ে পড়েছে, কমপক্ষে ৩.৩ কোটি মানুষ এই বন্যায় ক্ষতিগ্রস্থ হয়েছেন বলে জানাচ্ছে পাকিস্তানের সংবাদ মাধ্যম। প্রায় ১০ লাখ ঘর ধ্বংস হয়ে গেছে এই বন্যায়। আংশিক ক্ষতির মুখে পড়েছে সাড়ে ছয় লাখ ঘর।

এমন বন্যায় যখন দেশের মানুষ ভুগছে, ঠিক তখনই চিরপ্রতিদ্বন্দ্বী ভারতের মুখোমুখি হতে যাচ্ছেন বাবররা। বন্যার্তদের প্রতি সংহতি ও সমর্থন জানাতে আজ রাতে ভারতের বিপক্ষে এই ম্যাচে কালো বাহুবন্ধনী পরে নামবেন বাবর আজমরা।

এশিয়া কাপে নিজেদের প্রথম ম্যাচে ভারতের মুখোমুখি হচ্ছে পাকিস্তান। ২০২১ সালের অক্টোবরে সবশেষ যখন এই মাঠেই দুই দল মুখোমুখি হয়েছিল, তখন শেষ হাসিটা পাকিস্তানই হেসেছিল। জিতেছিল ১০ উইকেটের বিশাল ব্যবধানে।

এই ম্যাচটি টি-টোয়েন্টি ফরম্যাটে দুই চিরপ্রতিদ্বন্দ্বীর ১০ম সাক্ষাৎ। এশিয়া কাপে এটি তাদের ১৫তম লড়াই। দুই মানদণ্ডেই অবশ্য এগিয়ে আছে ভারত। টি-টোয়েন্টিতে দুই দলের মুখোমুখি লড়াইয়ে ভারতের ৭ জয়ের বিপরীতে পাকিস্তানের জয় মাত্র ২টি। আর এশিয়া কাপে এই মহারণে ভারত ম্যাচ জিতেছে ৮টি, পাকিস্তান ৫টি। এশিয়া কাপ জেতার দিক থেকেও ভারত এগিয়ে আছে বিশাল ব্যবধানে। পাকিস্তান যেখানে শিরোপা জিতেছে মাত্র ২ বার, সেখানে ভারত এই টুর্নামেন্ট জয় করেছে রেকর্ড ৭ বার।

শেয়ার