Top

নেত্রকোণা জেলা পরিষদ নির্বাচনে ৬০ জনের মনোনয়ন দাখিল

১৫ সেপ্টেম্বর, ২০২২ ৮:২৮ অপরাহ্ণ
নেত্রকোণা জেলা পরিষদ নির্বাচনে ৬০ জনের মনোনয়ন দাখিল
নেত্রকোণা প্রতিনিধি :

আগামী ১৭ অক্টোবর জেলা পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হবে। চেয়ারম্যান পদে আওয়ামী লীগ থেকে দলীয় মনোনয়ন পেয়েছেন আওয়ামী লীগের জাতীয় পরিষদ সদস্য, বীর মুক্তিযোদ্ধা ৭৫’ এর প্রতিরোধ যোদ্ধা অ্যাডভোকেট অসীত সরকার সজল। দলীয় নেতাকর্মীদের সাথে নিয়ে বৃহস্পতিবার দুপুরে জেলা প্রশাসকের কার্যালয়ে জেলা প্রশসকের কাছে মনোনয়নপত্র দাখিল করেন ।

জাতীয় পার্টির কার্যকরি কমিটির সদস্য. জেলা জাতীয় কৃষক পার্টির আহ্বায়ক, জেলা পরিষদের সাবেক সদস্য আসমা সুলতানা আশরাফ ও স্বাতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়ন দাখিল করেছেন বীর মুক্তিযোদ্ধা আবু ফরিদ খানের ছেলে সাবেক ছাত্রলীগ ও সাবেক যুবলীগ নেতা, ন্যাশনাল লাইফ ইন্সুরেন্স কোম্পানীর নেত্রকোনা ব্যবস্থাপক আবু সাঈদ খান জ্যোতি। এ ছাড়া জেলার ১০ উপজেলায় ১০জন সদস্যের বিপরীতে ৪৬জন ও তিনজন নারী সদস্যের বিপরীতে ১৪ জন মনোনয়নপত্র দাখিল করেছেন

নেত্রকোনা জেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে মনোনয়ন দাখিলকারী কেন্দ্রীয় আওয়ামী লীগের জাতীয় পরিষদ সদস্য অ্যাডভোকেট অসীত সরকার সজল বলেন, বিগত সময়ে দল ও মানুষের কল্যাণে কাজের মনমানষিকতা নিয়ে চেয়ারম্যান পদে প্রার্থী হয়েছি। দল আমাকে মনোনয়ন দিয়েছে। আমি নির্বাচিত হলে নেত্রকোনা জেলার উন্নয়নে কাজ করব। আশা করি ভোটাররা আমাকে ভোট দিয়ে নির্বাচিত করবে।

কেন্দ্রীয় জাতীয পার্টির কার্যকরি কমিটির সদস্য জেলা জাতীয় কৃষক পার্টির আহ্বায়ক আসমা সুলতানা আশরাফ বলেন, আমি রাজনীতি করি মানুষের কল্যানে। আগে জেলা পরিষদের সদস্য ছিলাম। এবার চেয়ারম্যান পদে মনোনয়ন দাখিল করেছি। মাঠে কাজ করছি। প্রচুর সাড়া পাচ্ছি। আমি আশাবাদী ভোটাররা আমাকে ভোট দিয়ে নেত্রকোনাবাসীর কল্যানে কাজ করার সুযোগ করে দিবেন।

নেত্রকোনা জেলা নির্বাচন অফিসার মো. আবদুল লতিফ শেখ বলেন, জেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান ও সদস্য পদের প্রার্থীরা উৎসব মূখর পরিবেশে মনোনয়নপত্র দাখিল করেছেন। আগামী ১৭ অক্টোবর নির্বাচন অনুষ্ঠিত হবে।

উল্লেখ্য, জেলা পরিষদ নির্বাচনের তফসিল ঘোষণা করেছে নির্বাচন কমশিন (ইসি)। আগামী ১৭ অক্টোবর স্থানীয় এই সরকার নির্বাচনের ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। গত ২৩ আগস্ট নির্বাচন কমিশনের (ইসি) অতিরিক্ত সচিব অশোক কুমার দেবনাথ নির্বাচনের তফসিল ঘোষণা দেন। তফসিল অনুযায়ী-মনোনয়নপত্র দাখিলের শেষ সময় ১৫ সেপ্টেম্বর, মনোনয়নপত্র বাছাই ১৮ সেপ্টেম্বর, মনোনয়নপত্র বাছাইয়ের বিরুদ্ধে আপিল দায়েরের সময় ১৯ থেকে ২১ সেপ্টেম্বর, আপিল নিষ্পত্তি ২২ থেকে ২৪ সেপ্টেম্বর, প্রার্থিতা প্রত্যাহারের শেষ সময় ২৫ সেপ্টেম্বর। প্রতীক বরাদ্দ ২৬ সেপ্টেম্বর।

শেয়ার