Top
সর্বশেষ
এখন পর্যন্ত রাষ্ট্রপতিকে সরানোর উদ্যোগ নেই: প্রধান উপদেষ্টার উপপ্রেস সচিব শাহবাগে আর জনসভা ও সমাবেশ করতে না দেওয়ার সিদ্ধান্ত সরকারের স্কয়ার টেক্সটাইলসের লভ্যাংশ ঘোষণা ‘রাজনৈতিক কারণে নয়, শৃঙ্খলাভঙ্গের দায়ে ২৫২ এসআইকে অব্যাহতি’ সারদা পুলিশ একাডেমিতে প্রশিক্ষণরত ২৫২ এসআইকে অব্যাহতি চাঁদপুরে ধান ক্ষেতে ব্লাস্ট সংক্রমণে দুশ্চিন্তায় কৃষক জামায়াতের নিবন্ধন: খারিজ হওয়া আপিল পুনরুজ্জীবিত করলেন আদালত ছয় মাসে ব্যাংকগুলোর সিএসআর ব্যয় কমেছে ১২ শতাংশ ব্যাংকে পাঠানো রেমিট্যান্স ঠিকমতো পাচ্ছে না স্বজনরা আমিরাতে দ্রুত ভিসা সমস্যা সমাধানের আশ্বাস রাষ্ট্রদূতের

লিজ ট্রাসের সঙ্গে বাইডেনের বৈঠক বাতিল

১৮ সেপ্টেম্বর, ২০২২ ৫:১১ অপরাহ্ণ
লিজ ট্রাসের সঙ্গে বাইডেনের বৈঠক বাতিল
আন্তর্জাতিক ডেস্ক :

যুক্তরাজ্য সফরকালে দেশটির নতুন প্রধানমন্ত্রী লিজ ট্রাসের সঙ্গে বাইডেনের একটি বৈঠক করার কথা ছিল। কিন্তু পরিকল্পিত বৈঠকটি বাতিল করা হয়েছে। বৈঠকটি কেন বাতিল করা হয়েছে, সে সম্পর্কে বিস্তারিত কিছু জানানো হয়নি। শনিবার (১৭ সেপ্টেম্বর) এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি।

ব্রিটিশ প্রধানমন্ত্রীর বাসভবন ১০ নং ডাউনিং স্ট্রিট জানিয়েছে, রানির শেষকৃত্যের আগে অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও প্রধানমন্ত্রী লিজ ট্রাস এবং মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনের মধ্যকার পরিকল্পিত ‘পূর্ণমাত্রার দ্বিপাক্ষিক বৈঠকটি’ লন্ডনের পরিবর্তে বুধবার জাতিসংঘ সাধারণ পরিষদে অনুষ্ঠিত হবে।

রানির মৃত্যুতে জাতীয় শোক পালনের পর উভয় নেতার মধ্যে আলোচনার আয়োজন করা হলে তা আরও বিস্তৃত আলোচনার সুযোগ দেবে বলে মনে করা হচ্ছে। প্রধানমন্ত্রী লিজ ট্রাস অবশ্য শনিবার নিউজিল্যান্ড এবং অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করেছেন।

বিবিসি বলছে, কেন্টের চেভেনিং হাউসে শনিবার নিউজিল্যান্ডের জেসিন্ডা আরডার্ন এবং অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী অ্যান্থনি আলবানিজের সঙ্গে অনানুষ্ঠানিক আলোচনা করেন প্রধানমন্ত্রী লিজ ট্রাস।

১৯৬৫ সালে উইনস্টন চার্চিলের মৃত্যুর পর ব্রিটেনে প্রথম অনুষ্ঠেয় এ রাষ্ট্রীয় অন্ত্যেষ্টিক্রিয়া সোমবার লন্ডনের ওয়েস্টমিনস্টার অ্যাবেতে স্থানীয় সময় সকাল ১১টায় সারা বিশ্বের বিভিন্ন দেশের কয়েক শ’ নেতাসহ প্রায় দু’হাজার অতিথির সামনে এ রাষ্ট্রীয় অন্ত্যেষ্টিক্রিয়া অনুষ্ঠিত হবে।

শেয়ার