Top

কালীগঞ্জে অষ্টম শ্রেণীর ছাত্রীর বিয়ে বন্ধ করলেন এসিল্যান্ড

০৭ অক্টোবর, ২০২২ ১২:৪৬ অপরাহ্ণ
কালীগঞ্জে অষ্টম শ্রেণীর ছাত্রীর  বিয়ে বন্ধ করলেন এসিল্যান্ড
কালিগঞ্জ (ঝিনাইদা) প্রতিনিধি :

বাড়িময় আত্মীয় কুটুম্ব। চলছে খানাপিনা। কনের বাড়ীতে হাজির হয়েছে বরসহ বরযাত্রীরা। বিয়ের সকল আয়োজন প্রায় সম্পন্নের পথে। আর অল্প কিছুক্ষনের মধ্যেই অষ্টম শ্রেণির স্কুলছাত্রীকে বধু বেশে নিয়ে যাবে বরপক্ষ। কিন্তু এরিমধ্যেই সেখানে পুলিশ নিয়ে হাজির হলেন কালীগঞ্জ সহকারী কমিশনার (ভূমি) হাবিবুল্লাহ হাবিব।

তিনি দেখেন কনের বয়স মাত্র ১৪ বছর। তাই, বাল্য বিয়ে চেষ্টার অপরাধে কনের বাড়িতেই ভ্রাম্যমান আদালত করে বরকে ১৫ হাজার ও কনের পিতাকে ৫ হাজার টাকা জরিমানা করেন। ঘটনাটি ঘটেছে বুধবার দুপুরে ঝিনাইদহের কালীগঞ্জ উপজেলার ধোপাধী গ্রামে।

সহকারী কমিশনার (ভূমি) হাবিবুল্লাহ হাবিব জানান, দুপুরের আগে ৯৯৯ এর মাধ্যমে এক অভিযোগের প্রেক্ষিতে জানতে পারেন উপজেলার রাখালগাছি ইউনিয়নের ধোপাদি গ্রামে বাল্য বিয়ে হচ্ছে এমন সংবাদের ভিত্তিতেই তিনি দুপুর ১ টার দিকে ওই গ্রামের রবিউল ইসলামের বাড়িতে হাজির হন। সেখানে দেখতে পান তার স্কুল পড়ুয়া মেয়ের বিয়ে প্রায় সম্পন্নের পথে। এ সময় বিয়ের বয়স না হওয়াতে বাল্য বিয়ে চেষ্টার অপরাধে যশোরের চৌগাছা উপজেলার বর মোমিনুর রহমানকে ১৫ হাজার ও কনের বাবাকে ৫ হাজার টাকা জরিমানা করেন। এবং সেই সাথে মেয়ে প্রাপ্তবয়স্ক না হওয়া পর্যন্ত বিয়ে না দেবার মুচলেকা গ্রহণ করেন। অভিযানকালে কালীগঞ্জ থানার এস আই তানভীর হোসেনসহ সঙ্গীয় পুলিশ ফোর্সগন উপস্থিত ছিলেন।

শেয়ার