Top
সর্বশেষ
এখন পর্যন্ত রাষ্ট্রপতিকে সরানোর উদ্যোগ নেই: প্রধান উপদেষ্টার উপপ্রেস সচিব শাহবাগে আর জনসভা ও সমাবেশ করতে না দেওয়ার সিদ্ধান্ত সরকারের স্কয়ার টেক্সটাইলসের লভ্যাংশ ঘোষণা ‘রাজনৈতিক কারণে নয়, শৃঙ্খলাভঙ্গের দায়ে ২৫২ এসআইকে অব্যাহতি’ সারদা পুলিশ একাডেমিতে প্রশিক্ষণরত ২৫২ এসআইকে অব্যাহতি চাঁদপুরে ধান ক্ষেতে ব্লাস্ট সংক্রমণে দুশ্চিন্তায় কৃষক জামায়াতের নিবন্ধন: খারিজ হওয়া আপিল পুনরুজ্জীবিত করলেন আদালত ছয় মাসে ব্যাংকগুলোর সিএসআর ব্যয় কমেছে ১২ শতাংশ ব্যাংকে পাঠানো রেমিট্যান্স ঠিকমতো পাচ্ছে না স্বজনরা আমিরাতে দ্রুত ভিসা সমস্যা সমাধানের আশ্বাস রাষ্ট্রদূতের

ইউক্রেনে আর বড় হামলার পরিকল্পনা নেই: পুতিন

১৫ অক্টোবর, ২০২২ ১১:০৬ পূর্বাহ্ণ
ইউক্রেনে আর বড় হামলার পরিকল্পনা নেই: পুতিন
নিজস্ব প্রতিবেদক :

ইউক্রেনের বিরুদ্ধে এই মুহূর্তে আর কোনো বড় হামলা চালানোর পরিকল্পনা নেই বলে জানিয়েছেন রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন। তাছাড়া ইউক্রেনকে ধ্বংস করার কোনো লক্ষ্য ক্রেমলিনের ছিল না বলেও জানান তিনি। শুক্রবার (১৪ অক্টোবর) আল-জাজিরার এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।

কাজাখস্তানে সাবেক সোভিয়েত ইউনিয়নের অন্তর্ভু্ক্ত দেশগুলোর সঙ্গে এক সম্মেলন শেষে পুতিন বলেন, এখন বড় কোনো হামলা চালানোর প্রয়োজন নেই। কারণ অন্য অনেক কাজ আছে।

রাশিয়ার প্রেসিডেন্ট বলেছেন, ইউক্রেনে হামলা নিয়ে তার কোনো অনুশোচনা নেই। রাশিয়া সঠিক কাজই করেছে।

এদিকে রাশিয়ার অধিকৃত ইউক্রেনের দক্ষিণাঞ্চলের খেরসন থেকে লোকজন সরিয়ে নিচ্ছে দেশটি। শুক্রবার থেকে বেসামরিক লোকদের রাশিয়ায় নেওয়া হচ্ছে। মস্কো-সমর্থিত এক কর্মকর্তা লোকজনকে সরে যাওয়ার আহ্বান জানান। এই অঞ্চলটি গণভোটের মাধ্যমে সম্প্রতি নিজেদের নিয়ন্ত্রণে নিয়েছিল ক্রেমলিন।

রুশ-সমর্থিত খেরসনের প্রশাসনিক প্রধান ভ্লাদিমির সালদো একটি ভিডিও বার্তায় স্থানীয়দের পরামর্শ দেন যে, ‘খেরসন অঞ্চলের সব বাসিন্দা, যদি তারা চান, ক্ষেপণাস্ত্র হামলার পরিণতি থেকে নিজেদের রক্ষা করতে তাহলে অন্য অঞ্চলে চলে যেতে পারেন। তাদের উচিত হবে তাদের সন্তানদের সঙ্গে নিয়ে চলে যাওয়া।

বিপি/এএস

শেয়ার