Top

পাকিস্তানের হাসপাতালের ছাদে কয়েক ডজন মরদেহ!

১৬ অক্টোবর, ২০২২ ১১:২৮ পূর্বাহ্ণ
পাকিস্তানের হাসপাতালের ছাদে কয়েক ডজন মরদেহ!
নিজস্ব প্রতিবেদক :

পাকিস্তানের একটি হাসপাতালের ছাদ থেকে কয়েক ডজন অজ্ঞাত মরদেহ উদ্ধার করা হয়েছে। মুলতানের নিশতার মেডিকেল বিশ্ববিদ্যালয়ের মর্গের ছাদ থেকে পচা-গলা অবস্থায় মরদেহগুলো উদ্ধার করা হয়।

এদিকে ঘটনার তদন্তে ছয় সদস্যের এক কমিটি গঠন করেছে পাক পঞ্জাব সরকার। তিন দিনের মধ্যে কমিটিকে প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে।

জানা গেছে, সম্প্রতি মরদেহগুলোর ছবি ও ভিডিও ইন্টারনেটে ভাইরাল হয়। কয়েক ডজনের কথা বলা হলেও, কেউ বলছেন কয়েকশো। আবার অনেকে বলছেন, সেখানে অন্তত আড়াইশো মরদেহ ছিল। এদিকে দেহগুলো উদ্ধার নিয়ে স্থানীয় বাসিন্দাদের মধ্যে তীব্র ক্ষোভ সৃষ্টি হয়েছে।

এ বিষয়ে পাক-পঞ্জাবের মুখ্যমন্ত্রী চৌধুরী পারভেজ ইলাহি বলেছেন, মরদেহগুলো ছাদে ফেলে রেখে অমানবিক কাজ করা হয়েছে। এ ঘটনায় দায়ী কর্মীদের বিরুদ্ধে কঠোর শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া হবে।

তবে হাসপাতালের অ্যানাটমি বিভাগের প্রধান দাবি করেন, পরিত্যক্ত দেহগুলো ময়নাতদন্তের জন্য পুলিশ তাদের দিয়েছিল। আগে হাসপাতালের হিমাগারে ৪০টি দেহ সংরক্ষণ করা যেত। বহু বছর ধরেই ফ্রিজারগুলো অকার্যকর। পাঁচটি ফ্রিজারের মধ্যে মাত্র একটি চলে এখন। সেখানে সাত থেকে আটটি মরদেহ রাখা যায়। তাই হাসপাতালের হিমাগারের উপরের দুটি ঘরে অজ্ঞাত দেহগুলো রাখা হয়েছিল।

শেয়ার