Top
সর্বশেষ
এখন পর্যন্ত রাষ্ট্রপতিকে সরানোর উদ্যোগ নেই: প্রধান উপদেষ্টার উপপ্রেস সচিব শাহবাগে আর জনসভা ও সমাবেশ করতে না দেওয়ার সিদ্ধান্ত সরকারের স্কয়ার টেক্সটাইলসের লভ্যাংশ ঘোষণা ‘রাজনৈতিক কারণে নয়, শৃঙ্খলাভঙ্গের দায়ে ২৫২ এসআইকে অব্যাহতি’ সারদা পুলিশ একাডেমিতে প্রশিক্ষণরত ২৫২ এসআইকে অব্যাহতি চাঁদপুরে ধান ক্ষেতে ব্লাস্ট সংক্রমণে দুশ্চিন্তায় কৃষক জামায়াতের নিবন্ধন: খারিজ হওয়া আপিল পুনরুজ্জীবিত করলেন আদালত ছয় মাসে ব্যাংকগুলোর সিএসআর ব্যয় কমেছে ১২ শতাংশ ব্যাংকে পাঠানো রেমিট্যান্স ঠিকমতো পাচ্ছে না স্বজনরা আমিরাতে দ্রুত ভিসা সমস্যা সমাধানের আশ্বাস রাষ্ট্রদূতের

ইবোলা: উগান্ডার দুই জেলার জন্য তিন সপ্তাহের লকডাউন ঘোষণা

১৬ অক্টোবর, ২০২২ ১২:২৬ অপরাহ্ণ
ইবোলা: উগান্ডার দুই জেলার জন্য তিন সপ্তাহের লকডাউন ঘোষণা
নিজস্ব প্রতিবেদক :

ইবোলা প্রাদুর্ভাবের রাশ টেনে ধরতে উগান্ডার দুটি জেলায় তিন সপ্তাহের লকডাউন ঘোষণা করা হয়েছে। লকডাউন চলাকালে মুবেনদে এবং পাশ্ববর্তী কাসান্দা নামের ওই দুই জেলায় পানশালা, নাইটক্লাব, উপাসনালয় এবং বিনোদন স্থান বন্ধ থাকবে। এসময় বলবৎ থাকবে কারফিউ ।

উগান্ডার রাষ্ট্রপতি ইওওয়েরি মুসেভেনি এর আগে বলেছিলেন, ইবোলা প্রতিরোধে লকডাউনের কোনো প্রয়োজন নেই। পরে নিজ অবস্থান থেকে সরে এসে কঠোর পদক্ষেপের ঘোষণা দিয়েছেন। উগান্ডার রাষ্ট্রপতি ইবোলা প্রতিরোধে সবাইকে সহযোগিতার আহ্বান জানিয়েছেন।

লকডাউনের আওতাভূক্ত দুই জেলায় পণ্যবাহী ট্রাকগুলি লকডাউনে চলাচল করবে তবে অন্য সব পরিবহন বন্ধ থাকবে।
উগান্ডার দূরে মুবেন্দে সেপ্টেম্বরের শুরুতে ইবোলার প্রাদুর্ভাব শুরু হয়। ইবোলার সর্বশেষ এই প্রাদুর্ভাবে ৫৮ জন আক্রান্ত হওয়ার খবর পাওয়া গেছে। এর মধ্যে প্রাণ হারিয়েছেন ১৯ জন। তবে আশঙ্কা করা হচ্ছে, মৃত্যুর প্রকৃত সংখ্যা আরও বেশি হতে পারে।

বিপি/এএস

শেয়ার