Top
সর্বশেষ
এখন পর্যন্ত রাষ্ট্রপতিকে সরানোর উদ্যোগ নেই: প্রধান উপদেষ্টার উপপ্রেস সচিব শাহবাগে আর জনসভা ও সমাবেশ করতে না দেওয়ার সিদ্ধান্ত সরকারের স্কয়ার টেক্সটাইলসের লভ্যাংশ ঘোষণা ‘রাজনৈতিক কারণে নয়, শৃঙ্খলাভঙ্গের দায়ে ২৫২ এসআইকে অব্যাহতি’ সারদা পুলিশ একাডেমিতে প্রশিক্ষণরত ২৫২ এসআইকে অব্যাহতি চাঁদপুরে ধান ক্ষেতে ব্লাস্ট সংক্রমণে দুশ্চিন্তায় কৃষক জামায়াতের নিবন্ধন: খারিজ হওয়া আপিল পুনরুজ্জীবিত করলেন আদালত ছয় মাসে ব্যাংকগুলোর সিএসআর ব্যয় কমেছে ১২ শতাংশ ব্যাংকে পাঠানো রেমিট্যান্স ঠিকমতো পাচ্ছে না স্বজনরা আমিরাতে দ্রুত ভিসা সমস্যা সমাধানের আশ্বাস রাষ্ট্রদূতের

করোনায় আরও ৯৭১ মৃত্যু, শনাক্ত ৩ লাখ

১৮ অক্টোবর, ২০২২ ১০:৩৭ পূর্বাহ্ণ
করোনায় আরও ৯৭১ মৃত্যু, শনাক্ত ৩ লাখ
নিজস্ব প্রতিবেদক :

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় বিশ্বে ৯৭১ জনের মৃত্যু হয়েছে। নতুন করে এ ভাইরাসে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন ৩ লাখ ৪৬৫ জন। এছাড়া একদিনে সুস্থ হয়েছেন ৩ লাখ ৯৮ হাজার ১৪৭ জন।

এ নিয়ে বিশ্বে করোনায় মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬৫ লাখ ৭২ হাজার ৭৮৪ জনে। মহামারির শুরু থেকে এ পর্যন্ত করোনায় আক্রান্ত রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬৩ কোটি ৩ লাখ ৮ হাজার ৯৯১ জনে। এছাড়া করোনা থেকে সেরে উঠেছেন ৬০ কোটি ৯৪ লাখ ৪৮ হাজার ৩৮২ জন।

মঙ্গলবার (১৮ অক্টোবর) সকাল সাড়ে ৮টায় আন্তর্জাতিক পরিসংখ্যানবিষয়ক ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এসব তথ্য জানা গেছে।

গত ২৪ ঘণ্টায় করোনা শনাক্ত ও মৃত্যুতে সবার উপরে রয়েছে জার্মানি। দেশটিতে করোনা শনাক্ত হয়েছে ১ লাখ ৫০ হাজার ৫৪ জন। এসময়ে দেশটিতে মৃত্যু হয়েছে ২০৯ জন।

এদিকে করোনায় ক্ষতিগ্রস্ত দেশের তালিকার শীর্ষে থাকা যুক্তরাষ্ট্রে ২৪ ঘণ্টায় নতুন করে ১৩ হাজার ১৯৮ জন করোনা রোগী শনাক্ত হয়েছে। একই সময়ে মারা গেছেন ৮৩ জন। এ নিয়ে দেশটিতে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়ালো ৯ কোটি ৮৮ লাখ ৭৭ হাজার ৮৮৭ জনে। তাদের মধ্যে মারা গেছেন ১০ লাখ ৯০ হাজার ৮০২ জন। এছাড়া সুস্থ হয়েছেন ৯ কোটি ৬২ লাখ ৩১ হাজার ১৮৪ জন।

এছাড়া ফ্রান্সে একদিনে মারা গেছেন ১১২ জন, ব্রাজিলে ৯৬ জন, ইতালিতে ৯৩ জন, রাশিয়ায় ৯২ জন এবং তাইওয়ানে ৫৩ জন মারা গেছেন।

এসময়ে বাংলাদেশে করোনা আক্রান্ত হয়ে ১ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশে করোনায় মৃতের সংখ্যা বেড়ে দাঁড়ালো ২৯ হাজার ৪০২ জনে। করোনা রোগী শনাক্ত হয়েছে ৩৮৯ জন। এ নিয়ে মোট আক্রান্ত রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ২০ লাখ ৩২ হাজার ৮৩২ জনে।

বিপি/এএস

শেয়ার