Top

শান্তিপূর্ণ ভোটে পাংশা পৌরসভা নির্বাচন, স্বস্তি ভোটারদের

৩০ জানুয়ারি, ২০২১ ১:৩৬ অপরাহ্ণ
শান্তিপূর্ণ ভোটে পাংশা পৌরসভা নির্বাচন, স্বস্তি ভোটারদের
রাজবাড়ী প্রতিনিধি :

২৪ হাজার ৩১৩ জন ভোটারের এ ভৌরসভার ৯টি কেন্দ্রে শনিবার (৩০ জানুয়ারি) সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত একটানা ভোট গ্রহণ চলছে।

বেলা ১২টা পর্যন্ত ৩০ শতাংশ ভোট পড়ার গড় হিসাব ধরে নির্বাচন কমিশনের কর্মকর্তারা জানিয়েছেন, শেষ পর্যন্ত ভোটের হার ৬০ শতাংশ ছাড়িয়ে যাবে বলে তারা আশা করছেন।

ভোটাররা ও নির্বাচনে অংশ নেওয়া মেয়র ও কাউন্সিলর প্রার্থীরা সাংবাদিকদের বলেন, উৎসবমুখর পরিবেশে শান্তিপূর্ণভাবে ভোট গ্রহণ চলছে। প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ নির্বাচন হচ্ছে।

দলীয় প্রতীকে এই নির্বাচন ঘিরে শুরুতে নানা শঙ্কার কথা শোনা যাচ্ছিল। ৭৯ শতাংশ ভোটকেন্দ্র চিহ্নিত করা হয়েছিল ঝুঁকিপূর্ণ হিসেবে। তবে শনিবার ভোটের দিন কোথাও কোনো গোলযোগ ঘটেনি বলে নির্বাচনী কর্মকর্তারা জানিয়েছেন।

এ নির্বাচনের ভোট গ্রহণ নিয়ে তিন মেয়র প্রার্থী বলেন, শান্তিপূর্ণভাবে ভোট দিচ্ছি ভোটাররা। ভোট নিয়ে আমাদের কোনো অভিযোগ নেই। ভোট গ্রহণ শেষে পর্যায়ক্রমে কেন্দ্রভিত্তিক ফল ঘোষণা করা হবে এবং জনরায় সবাই মেনে নেবেন বলে তারা জানিয়েছেন।

এই নির্বাচনের পরিবেশ নিয়ে নৌকার প্রার্থী ওয়াজেদ আলী মাস্টার সন্তোষ প্রকাশ করেছেন। বিএনপির প্রার্থী রইচ উদ্দিন ও আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী ফজলুল হক ফরহাদ সুনির্দিষ্ট কোনো অভিযোগ না করে কেবল বলেছেন, প্রভাব বিস্তারের কারণে কেন্দ্রে ভোটার সংখ‌্যা কম বলে মনে হয়েছে তার।

মেয়র পদের একটি পদে ৩ জন; সংরক্ষিত নারী কাউন্সিলরে পদে ১১ জন এবং ৯টি ওয়ার্ড কাউন্সিলর পদে ৪২ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন এ নির্বাচনে।

শেয়ার