Top

বর্ণাঢ্য আয়োজনে পাবনায় জাতীয় সমবায় দিবস পালিত

০৫ নভেম্বর, ২০২২ ৩:১৪ অপরাহ্ণ
বর্ণাঢ্য আয়োজনে পাবনায় জাতীয় সমবায় দিবস পালিত
পাবনা প্রতিনিধি :

বর্ণাঢ্য আয়োজনের মধ্যেদিয়ে পাবনার ঈশ্বরদীতে ৫১তম জাতীয় সমবায় দিবস ২০২২ পালিত হয়েছে। এ উপলক্ষে আজ শনিবার সকাল সাড়ে ১০টায় পতাকা উত্তোলন করা হয়। এরপর ‘বঙ্গবন্ধুর দর্শন, সমবায়ে উন্নয়ন’ স্লোগানকে প্রতিপাদ্য করে র‌্যালি বের করা হয়।

র‌্যালিটি উপজেলা পরিষদ প্রাঙ্গণ থেকে শুরু হয়ে উপজেলার প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে পুনরায় উপজেলা পরিষদ প্রাঙ্গণে গিয়ে শেষ হয়। এরপর উপজেলা পরিষদ মিলনায়তনে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
উপজেলা প্রশাসন ও উপজেলা সমবায় অফিস এ অনুষ্ঠানের আয়োজন করে।

ঈশ্বরদী উপজেলা নির্বাহী অফিসার পি.এম. ইমরুল কায়েস এর সভাপতিত্বে ও উপজেলা একাডেমিক সুপারভাইজার আরিফুল ইসলামের সঞ্চালনায় প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব নায়েব আলী বিশ্বাস।
স্বাগত বক্তব্য রাখেন উপজেলা সমবায় অফিসার আকন্দ রাব্বেউল্লাহ্ মানিক।
বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান আতিয়া ফেরদৌস কাকলী।
আরো বক্তব্য রাখেন ঈশ্বরদী মহিলা কলেজের অধ্যক্ষ হামিদুর রহমান, ঈশ্বরদী পৌরসভার প্যানেল মেয়র আবুল হাসেম, উপজেলা সমাজসেবা অফিসার মাসুদ রানা, উপজেলা সহকারী সমবায় অফিসার আব্দুল আলিম, সমবায় মানোয়ার হোসেন প্রমুখ।

উপজেলা সমবায় অফিস সূত্রে জানা যায়, ঈশ্বরদী উপজেলায় বিআরডিবি, সিআইজি ও প্রাথমিকসহ রেজিস্ট্রেশনভুক্ত ২২৪টি সমিতি রয়েছে। এদের মধ্যে সমবায়ে বিশেষ অবদান রাখায় এবার মোট ৩টি সমবায় সমিতিকে সম্মাননা স্মারক ও ক্রেস্ট প্রদান করা হয়।

শেয়ার