Top

মিরসরাইয়ে বঙ্গবন্ধু শেখ মুজিব শিল্পনগরে নির্মাণ শ্রমিকের মৃত্যু

০৬ নভেম্বর, ২০২২ ৪:০৬ অপরাহ্ণ
মিরসরাইয়ে বঙ্গবন্ধু শেখ মুজিব শিল্পনগরে নির্মাণ শ্রমিকের মৃত্যু
চট্টগ্রাম প্রতিনিধি :

চট্টগ্রামের মিরসরাইয়ে বঙ্গবন্ধু শেখ মুজিব শিল্পনগরে বসুন্ধরা গ্রুপের একটি নির্মাণাধীন কারখানার চারতলা থেকে পড়ে মো. জামিনুর রহমান (৩৫) নামে এক শ্রমিকের মৃত্যু হয়েছে। শনিবার (৫ নভেম্বর) বিকেল ৪টায় বসুন্ধরা কেমিকেল ইন্ডাস্ট্রি লি. সেকশনের নির্মাণাধীন কারখানায় এই ঘটনা ঘটে।

জামিনুর নীলফামারী জেলার জলডাঙ্গা থানার পূর্ব ফুটা পাড়া এলাকার মো. আব্দুল জলিলের ছেলে। সে বসুন্ধরা কোম্পানির ক্যামিকেল ফরমিক সেকশনে কাজ করত।

জানা যায়, ঝুঁকিপূর্ণ ভাবে কাজ করার সময় উপযুক্ত নিরাপত্তা নিশ্চিত না করায় নির্মাণাধীন ভবনের ৪ তলা থেকে পড়ে যায় শ্রমিক জামিনুর রহমান। এসময় অন্য শ্রমিকরা তাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

বসুন্ধরা গ্রুপের ওই কারখানার শ্রমিক আতিকুর রহমান আলাল বলেন, জামিনুর বসুন্ধরা কেমিক্যাল ইন্ডাস্ট্রি লি. সেকশনের নির্মাণাধীন কারখানার ৪ তলায় কাজ করছিলেন। এসময় হঠাৎ করে নিচে পড়ে যায়। গুরুত্বর আহত অবস্থায় প্রত্যক্ষদর্শীরা তাকে মুমূর্ষ অবস্থায় উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তৃব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

মিরসরাই থানার ওসি কবির হোসেন জানান, ইকোনোমিক জোনের একটি কারখানায় কাজ করতে গিয়ে এক শ্রমিকের মৃত্যু হয়েছে। ওই শ্রমিকের মরদেহ থানা হেফাজতে রয়েছে। তদন্ত কাজ চলমান আছে।

শেয়ার