Top

পুকুরের মাছ চুরি ও লুটপাটের মামলায় কারাগারে ৫ জন

০৬ নভেম্বর, ২০২২ ৬:৪২ অপরাহ্ণ
পুকুরের মাছ চুরি ও লুটপাটের মামলায় কারাগারে ৫ জন
ঠাকুরগাঁও প্রতিনিধি :

ঠাকুরগাঁওয়ের বালিয়াডাঙ্গীতে পুকুরের মাছচুরি, মাছ লুটপাট ও মোটরসাইকেল ছিনতাইয়ের ঘটনায় করা মামলায় ৫ জন আসামিকে কারাগারে পাঠিয়েছে আদালত।

৬ নভেম্বর রবিবার দুপুরে ঠাকুরগাঁও চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে উপস্থিত হয়ে জামিন চাইতে গেলে আদালতের বিচারক রমেশ কুমার জামিন নামঞ্জুর করে আসামিদের কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

বিষয়টি বাদীপক্ষের আইনজীবী এ্যাডভোকেট আবু হাসনাত বাবু নিশ্চিত করেছেন। আসামিরা হলেন, বালিয়াডাঙ্গী উপজেলার দুওসুও ইউনিয়নের আমতলা গ্রামের ফয়জুল ইসলাম, ফারুক হোসেন, তরিকুল ইসলাম, নাজিরুল ও রুবেল ইসলাম।

মামলার বরাতে বাদীপক্ষের আইনজীবী আবু হাসনাত বাবু আরো বলেন, মামলার বাদী মাছচাষী আব্দুর রাজ্জাক উপজেলার দুওসুও ইউনিয়নের চড়কডাঙ্গী গ্রামের অবস্থিত তার চাষাবাদকৃত পুকুরের মাছ প্রতিদিনের ন্যায় গত ২১ অক্টোবর রাতেও পাহাড়া দিচ্ছিলেন। রাত সাড়ে ৩টার সময় ফইজুল সহ তিনজন জাল দিয়ে মাছ চুরি করতে গেলে ফইজুলকে আটক করে রাজ্জাক। অপর দুজন ঘটনাস্থল থেকে দৌড়ে পালিয়ে যায়।

ধৃত ফইজুল শারীরিক ভাবে অসুস্থ হওয়ায় পুলিশের পরামর্শে তাকে স্থানীয় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে ভর্তি করান মাছচাষী রাজ্জাক। ওইদিন অন্য আসামিরা হাসপাতালের সামনে মামলার বাদী আব্দুর রাজ্জাকের বাবার মোটরবাইক ছিনতাই ও ৩০/৩৫ জন লোক সংঘবদ্ধ হয়ে পুকুরের মাছ জাল দিয়ে তুলে নিয়ে যায়। এ ঘটনায় গত ২৭ অক্টোবর ঠাকুরগাঁও চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে ৭ জনের নাম উল্লেখ করে এবং ২৫ জনকে অজ্ঞাত আসামি করে মামলা হয়। মামলার বাদী আব্দুর রাজ্জাক বলেন, আমি পুকুরে মাছ চুরির অপরাধে ফইজুলকে ধরার পর তার চিকিৎসা করেছি। কিন্তু মামলার আসামিরা উল্টো আমাদের বিরুদ্ধে থানায় মামলা করেছেন। ৭ দিন হলো সেই মামলায় জামিনে আছি। আমি এ ঘটনায় ন্যায় বিচার পাবো বলে আশা করছি।

শেয়ার