Top
সর্বশেষ
এখন পর্যন্ত রাষ্ট্রপতিকে সরানোর উদ্যোগ নেই: প্রধান উপদেষ্টার উপপ্রেস সচিব শাহবাগে আর জনসভা ও সমাবেশ করতে না দেওয়ার সিদ্ধান্ত সরকারের স্কয়ার টেক্সটাইলসের লভ্যাংশ ঘোষণা ‘রাজনৈতিক কারণে নয়, শৃঙ্খলাভঙ্গের দায়ে ২৫২ এসআইকে অব্যাহতি’ সারদা পুলিশ একাডেমিতে প্রশিক্ষণরত ২৫২ এসআইকে অব্যাহতি চাঁদপুরে ধান ক্ষেতে ব্লাস্ট সংক্রমণে দুশ্চিন্তায় কৃষক জামায়াতের নিবন্ধন: খারিজ হওয়া আপিল পুনরুজ্জীবিত করলেন আদালত ছয় মাসে ব্যাংকগুলোর সিএসআর ব্যয় কমেছে ১২ শতাংশ ব্যাংকে পাঠানো রেমিট্যান্স ঠিকমতো পাচ্ছে না স্বজনরা আমিরাতে দ্রুত ভিসা সমস্যা সমাধানের আশ্বাস রাষ্ট্রদূতের

২৪ ঘণ্টায় বিশ্বে ১০১৯ জনের মৃত্যু, শনাক্ত প্রায় সোয়া ৩ লাখ

১০ নভেম্বর, ২০২২ ১০:১১ পূর্বাহ্ণ
২৪ ঘণ্টায় বিশ্বে ১০১৯ জনের মৃত্যু, শনাক্ত প্রায় সোয়া ৩ লাখ
নিজস্ব প্রতিবেদক :

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় বিশ্বে ১০১৯ জনের মৃত্যু হয়েছে। নতুন করে এ ভাইরাসে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন ৩ লাখ ৫০ হাজার ৪৬১ জন। এছাড়া একদিনে সুস্থ হয়েছেন ৩ লাখ ৮০ হাজার ১২৯ জন।

এ নিয়ে বিশ্বে করোনায় মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬৬ লাখ ৯ হাজার ৮৮৩ জনে। মহামারির শুরু থেকে এ পর্যন্ত করোনা আক্রান্ত রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬৩ কোটি ৮৭ লাখ ৮০ হাজার ৯৩৬ জনে। এছাড়া করোনা থেকে সেরে উঠেছেন ৬১ কোটি ৮৪ লাখ ৯৮ হাজার ১০৯ জন।

বৃহস্পতিবার (১০ নভেম্বর) সকালে আন্তর্জাতিক পরিসংখ্যানবিষয়ক ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এসব তথ্য জানা গেছে।

গত ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি, ৮১ হাজার ৪০১ জনের করোনা শনাক্ত হয়েছে জাপানে। এসময়ে দেশটিতে মারা গেছেন ৭০ জন।

অন্যদিকে এ সময়ে সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে জার্মানিতে ২২৭ জনের। দেশটিতে ২৪ ঘণ্টায় করোনা শনাক্ত হয়েছে ৪৭ হাজার ৮২০ জনের।

করোনায় ক্ষতিগ্রস্ত দেশের তালিকার এখনো শীর্ষে থাকা যুক্তরাষ্ট্রে ২৪ ঘণ্টায় নতুন করে ২৮০৭৮ জন করোনা রোগী শনাক্ত হয়েছেন। একই সময়ে মারা গেছেন ২১৭ জন।

এছাড়া ব্রাজিলে একদিনে মারা গেছেন ৯৫ জন, ফ্রান্সে ১১৭, দক্ষিণ কোরিয়ায় ৩০ জন, রাশিয়ায় ৬৩ জন, তাইওয়ানে ১৫ জন এবং ইন্দোনেশিয়ায় ৩৮ জন।

এ সময়ে বাংলাদেশে করোনা আক্রান্ত হয়ে কারো মৃত্যু না হলেও নতুন রোগী শনাক্ত হয়েছে ৪৮ জন।

বিপি/এএস

শেয়ার