Top

শিক্ষা প্রতিষ্ঠানে খেলাধুলার পরিবেশ রাখতে হবে: সুবিদ আলী

১০ নভেম্বর, ২০২২ ৩:২৪ অপরাহ্ণ
শিক্ষা প্রতিষ্ঠানে খেলাধুলার পরিবেশ রাখতে হবে: সুবিদ আলী
কুমিল্লা উত্তর প্রতিনিধি :

কুমিল্লা-১ (দাউদকান্দি-মেঘনা) আসনের সংসদ সদস্য ও প্রতিরক্ষা মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি মেজর জেনারেল (অব.) সুবিদ আলী ভূঁইয়া বলেছেন, ‘ভাল লেখাপড়া করে সুন্দর ভবিষ্যৎ গঠনের জন্য খেলাধুলার আবশ্যকতা খুবই জরুরি। বিদ্যালয়ে পাঠদানের ফাঁকে শিক্ষার্থীরা যাতে  তাদের সুন্দর মন গঠন করতে পারে সেজন্য প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানের মাঠ সচল রাখা জরুরি। প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষার্থীদের ভাল লেখাপড়ার পাশাপাশি খেলাধুলার পরিবেশ বজায় রাখতে হবে।’

বৃহস্পতিবার সকালে উপজেলা অডিটোরিয়ামে দাউদকান্দি উপজেলাধীন প্রাথমিক,মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক ৩৫টি শিক্ষা প্রতিষ্ঠানে খেলাধুলা সামগ্রী বিতরণ ও স্থানীয় মুক্তিযোদ্ধাদের মাঝে ডিজিটাল সার্টিফিকেট ও স্মার্টকার্ড বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

তিনি আরও বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা শিক্ষাখাতকে গুরুত্ব দিয়ে কাজ করে যাচ্ছেন। তার হাতকে আরো শক্তিশালী করতে আমাদের সকলকেই ছেলে-মেয়েদের স্কুলে পাঠাতে হবে। একটি জাতি তখনই বিশ্ব দরবারে মাথা উঁচু করে দাঁড়াবে সক্ষম হয় যখন সেই জাতি সুশিক্ষায় শিক্ষিত হয়ে গড়ে ওঠে। উপজেলা নির্বাহী অফিসার মো.মহিনুল হাসানের সভাপতিত্ব্যে বক্তব্য রাখেন দাউদকান্দি উপজেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাড. আহসান হাবীব চৌধুরী লীল মিয়া,উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান রুজিনা আক্তার, জেলা পরিষদ সদস্য জেবুন নেছা, প্রাথমিক শিক্ষা অফিসার মো.নুরুল ইসলাম,মুক্তিযোদ্ধা খোরশেদ আলম, পৌরসভার প্যানেল মেয়র রকিব উদ্দিন রকিব।

এ সময় উপজেলার বিভিন্ন দপ্তরে কর্মকর্তা,উপজেলা সহকারী শিক্ষা কর্মকর্তা ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষকসহ রাজনৈতিক নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। অন্যান্যদের মধ্যে আরও উপস্থিত ছিলেন, উপজেলা আওয়ামী যুবলীগের আহ্বায়ক আনোয়ার হোসেন, উপজেলা আওয়ামী মুক্তিযোদ্ধা প্রজন্ম লীগ সভাপতি সোহেল রানা,পৌরসভা আওয়ামী যুবলীগের সদস্য মুরাদ চৌধুরী সুমন, খাজা প্রধান, পৌরসভা ছাত্র লীগের সহ-সভাপতি কাউসার হোসেন বাবু।

শেয়ার