Top

পঞ্চগড় বাজারে ভয়াবহ আগুন শতাধিক দোকান ভস্মীভূত

১২ নভেম্বর, ২০২২ ৩:২০ অপরাহ্ণ
পঞ্চগড় বাজারে ভয়াবহ আগুন শতাধিক দোকান ভস্মীভূত
পঞ্চগড় প্রতিনিধি :

পঞ্চগড় বাজারে সংঘটিত অগ্নিকান্ডে শতাধিক দোকানপাট ভস্মীভূত হয়েছে। ঘভীর রাতে শহরের মুড়িহাটি, শুটকি হাটি, মুরগি হাটি এলাকায় আকষ্মিক অগ্নিকান্ডের ঘটনা ঘটে। পঞ্চগড় জেলার ফায়ার সার্ভিসের ৪টি ইউনিট আড়াই ঘন্টা চেষ্টার পর আগুণ নিয়ন্ত্রণে আনে।

অগ্নিকান্ডে শতাধিক দোকান ও মালামাল সম্পুর্ণ পুড়ে যায়। খবর পেয়ে পুলিশ সুপার এস এম সিরাজুল হুদা, সদর উপজেলা নির্বাহী অফিসার মাসুদুল হক, পঞ্চগড় থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল লতিফ মিয়া ক্ষতিগ্রস্থ ঘটনাস্থল পরিদর্শন করেন। পঞ্চগড় ফায়ার সার্ভিস, পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানায়, পঞ্চগড় বাজারের এই এলাকাটিতে মুড়ি শুটকি, মুরগি, পান, চুড়ি ফিতা, দড়ি-সুতা, কাচাবাজার ও গালামালের দোকান পাট রয়েছেভ রাত একটার পর আকষ্মিক সেখানে আগুন লাগে। দাউ দাউ করে আগুণ আশপাশের দোকানপাটে লেগে যায়। মুহুর্তেই তা ছড়িয়ে পড়ে চারপাশে। স্থানীয়দের সহযোগিতার পঞ্চগড় ফায়ার সাভিসের ৪টি ইউনিট আগুন নেভানোর কাজ করে। ফায়ার সার্ভিস অগ্নিকান্ডের সূত্রপাত ও ক্ষয়ক্ষতির পরিমাণ জানাতে পারেননি। তবে স্থানীয়রা বলছেন অগ্নিকান্ডে ছোট বড় প্রায় দেড়শ’ দোকানপাট ভস্মীভূত ও ক্ষতিগ্রস্থ হয়েছে। নগদ টাকা, মালামালসহ কোটি টাকারও বেশি ক্ষয়ক্ষতি হয়েছে বলে জানিয়েছেন। মুরগী ব্যবসায়ী বেলাল জানান, তার নিজের দুটিসহ প্রায় ২০/২৫টি মুরগীর দোকান পুড়ে গেছে। দেশী, পাকিস্তানী ব্রয়লার সব মুরগীই পুড়ে গেছে। আমরা ব্যবসায়ীরা সর্বশান্ত।
মুড়ি ব্যবসায়ী বিপ্লব সোহেল জানান, মুড়িসহ দোকানের সব মালামাল পুড়ে গেছে। অবশিষ্ট কিছুই নেই। এখন কিভাবে শুরু করবো বুঝতে পারছি না। পঞ্চগড় ফায়ার সার্ভিসের সহকারী পরিচালক শেখ মোহাম্মদ মাহাবুবুল ইসলাম বলেন,ফায়ার সার্ভিসের ৫টি ইউনিট আড়াই ঘন্টা চেষ্টা করে আগুন নিয়ন্ত্রনে আনে। তদন্ত ছাড়া আগুনের সূত্রপাত বা ক্ষয়ক্ষতি কোনটাই বলা সম্ভব নয়।
পঞ্চগড় সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মাসুদুল হক জানান, ক্ষয়ক্ষতি নিরুপনে কাজ চলছে। ক্ষতিগ্রস্থদের তালিকা করা হচ্ছে।

অধিকাংশ দোকান সম্পুর্ণভাবে পুড়ে গেছে। ক্ষতিগ্রস্থদের সরকারিভাবে সহযোগিতা প্রদানের ব্যবস্থা করা হবে। পুলিশ সুপার এস এম সিরাজুল হুদা জানান, আগুন লাগার কারণ আমরা আইডেন্টিফাই করার চেষ্টা করছি। কেন বা কি কারনে আগুন লাগলো তা
জানতে দ্রুত একটি তদন্ত কমিটি গঠন করা হবে।

শেয়ার