Top

চট্টগ্রামে ছাদবাগানে জমানো পানি, জরিমানা ৬৫ হাজার

১৫ নভেম্বর, ২০২২ ১:৩০ অপরাহ্ণ
চট্টগ্রামে ছাদবাগানে জমানো পানি, জরিমানা ৬৫ হাজার
চট্টগ্রাম প্রতিনিধি :

চট্টগ্রামে বাড়ছে ডেঙ্গু আক্রান্ত রোগী। প্রতিদিনই নতুন করে শনাক্ত হচ্ছে গড়ে ৩০ জন। মৃত্যুর দিক থেকেও সংখ্যাটা কম নয়। প্রায় প্রতিদিনই ডেঙ্গু আক্রান্ত রোগীর মৃত্যুর খবর জানাচ্ছে স্বাস্থ্য বিভাগ। ডেঙ্গু ঠেকাতে সিটি কর্পোরেশন থেকে প্রায় প্রতিদিনই অভিযান চালানো হচ্ছে। করা হচ্ছে জরিমানাও। কিন্তু তাতেও ডেঙ্গুর থাবা থামানো যাচ্ছে না। নিয়মিত অভিযানের অংশ হিসেবে নগরের কোতোয়ালি থানার কাজেম আলী রোড ও খলিফাপট্টি রোড এলাকায় অভিযান চালায় সিটি কর্পোরেশনের ভ্রাম্যমাণ আদালত।

সোমবার (১৪ নভেম্বর) এসব এলাকার বিভিন্ন বাসা বাড়ির ছাদবাগান ও নির্মাণাধীন ভবন পরিদর্শন করা হয়। এসময় ৫টি নির্মাণাধীন ভবনের নীচে এডিস মশার বংশ বিস্তারে জমাটবদ্ধ পানির উৎস পাওয়ায় ভবন মালিককে ৬৫ হাজার টাকা জরিমানা করা হয়। যেসব স্থানে এডিস মশা জন্ম নেয় সেসব স্থান পরিস্কার পরিচ্ছন্ন রাখার জন্য ওইসকল এলাকার নাগরিকদের সচেতন করা হয়। এ অভিযানের নেতৃত্ব দেন চসিকের নির্বাহী ম্যাজিস্ট্রেট মারুফা বেগম নেলী।

আরেক অভিযানে নগরের চকবাজার মোড়, তেলীপট্টী রোড ও বাদুরতলা এলাকায় রাস্তা ও ফুটপাত দখল করে মোটরসাইকেল মেরামত করা ও দোকান বসিয়ে ব্যবসা পরিচালনা করে চলাচলে প্রতিবন্ধকতা সৃষ্টি করায় ৫ ব্যক্তিকে ১৮ হাজার টাকা জরিমানা করা হয়। এ অভিযানের নেতৃত্ব দেন চসিকের স্পেশাল ম্যাজিস্ট্রট মনীষা মহাজন।

এছাড়া একই অভিযানে চট্টগ্রাম সিটি করপোরেশনের নিরাপদ খাদ্য পরিদর্শকের দায়েরকৃত মামলায় ১ ব্যক্তিকে ৩ হাজার টাকা জরিমানা করা হয়। অভিযানে সিটি করপোরেশনের সংশ্লিষ্ট বিভাগের কর্মকর্তা কর্মচারী ও চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ ম্যাজিস্ট্রেটগণকে সহায়তা প্রদান করেন।

শেয়ার