Top
সর্বশেষ
এখন পর্যন্ত রাষ্ট্রপতিকে সরানোর উদ্যোগ নেই: প্রধান উপদেষ্টার উপপ্রেস সচিব শাহবাগে আর জনসভা ও সমাবেশ করতে না দেওয়ার সিদ্ধান্ত সরকারের স্কয়ার টেক্সটাইলসের লভ্যাংশ ঘোষণা ‘রাজনৈতিক কারণে নয়, শৃঙ্খলাভঙ্গের দায়ে ২৫২ এসআইকে অব্যাহতি’ সারদা পুলিশ একাডেমিতে প্রশিক্ষণরত ২৫২ এসআইকে অব্যাহতি চাঁদপুরে ধান ক্ষেতে ব্লাস্ট সংক্রমণে দুশ্চিন্তায় কৃষক জামায়াতের নিবন্ধন: খারিজ হওয়া আপিল পুনরুজ্জীবিত করলেন আদালত ছয় মাসে ব্যাংকগুলোর সিএসআর ব্যয় কমেছে ১২ শতাংশ ব্যাংকে পাঠানো রেমিট্যান্স ঠিকমতো পাচ্ছে না স্বজনরা আমিরাতে দ্রুত ভিসা সমস্যা সমাধানের আশ্বাস রাষ্ট্রদূতের

করোনাভাইরাসে আরও মৃত্যু ৩৭৯, শনাক্ত ২ লাখ ৯ হাজার

২১ নভেম্বর, ২০২২ ১০:৩৫ পূর্বাহ্ণ
করোনাভাইরাসে আরও মৃত্যু ৩৭৯, শনাক্ত ২ লাখ ৯ হাজার
আন্তর্জাতিক ডেস্ক :

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় বিশ্বে ৩৭৯ জনের মৃত্যু হয়েছে। নতুন করে এ ভাইরাসে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন ২ লাখ ৯ হাজার ৭৮ জন। এছাড়া একদিনে সুস্থ হয়েছেন ১ লাখ ৯২ হাজার ৬৮০ জন।

এ নিয়ে বিশ্বে করোনায় মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬৬ লাখ ২৬ হাজার ১০০ জনে। মহামারির শুরু থেকে এ পর্যন্ত করোনায় আক্রান্ত রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬৪ কোটি ৩১ লাখ ৩১ হাজার ৮০৩ জনে। এছাড়া করোনা থেকে সেরে উঠেছেন ৬২ কোটি ২২ লাখ ৯৮ হাজার ৭৭২ জন।

সোমবার (২১ নভেম্বর) সকালে আন্তর্জাতিক পরিসংখ্যানবিষয়ক ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে জানা গেছে এসব তথ্য।

গত ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি করোনা শনাক্ত ও মৃত্যু হয়েছে জাপানে। এসময়ে দেশটিতে ৭৭৭২২ হাজার করোনা শনাক্ত হয়েছে এবং মারা গেছেন ১২২ জন।

করোনায় ক্ষতিগ্রস্ত দেশের তালিকার এখনো শীর্ষে থাকা যুক্তরাষ্ট্রে ২৪ ঘণ্টায় নতুন করে ৪৯৯৬ জন করোনা রোগী শনাক্ত হয়েছেন। একই সময়ে মারা গেছেন ২ জন।

দক্ষিণ কোরিয়ায় গত ২৪ ঘণ্টায় করোনা শনাক্ত হয়েছে ৪৬ হাজার ১১ জনের। দেশটিতে এসময়ে মৃ্ত্যু হয়েছে ৪১ জনের।

এছাড়া রাশিয়ায় একদিনে মারা গেছেন ৫৯ জন, করোনা শনাক্ত হয়েছে ৫ হাজার ২১৭ জনের।

তাইওয়ানে মারা গেছেন ৪৩ জন, ইন্দোনেশিয়ায় ৩১ জন, চিলিতে ২২ জন এবং হংকংয়ে ১৩ জনের মৃত্যু হয়েছে।

এই ২৪ ঘণ্টায় বাংলাদেশে করোনা আক্রান্ত কারো মৃত্যু না হলেও নতুন রোগী শনাক্ত হয়েছে ২৪ জন।

বিপি/এএস

শেয়ার