Top
সর্বশেষ
এখন পর্যন্ত রাষ্ট্রপতিকে সরানোর উদ্যোগ নেই: প্রধান উপদেষ্টার উপপ্রেস সচিব শাহবাগে আর জনসভা ও সমাবেশ করতে না দেওয়ার সিদ্ধান্ত সরকারের স্কয়ার টেক্সটাইলসের লভ্যাংশ ঘোষণা ‘রাজনৈতিক কারণে নয়, শৃঙ্খলাভঙ্গের দায়ে ২৫২ এসআইকে অব্যাহতি’ সারদা পুলিশ একাডেমিতে প্রশিক্ষণরত ২৫২ এসআইকে অব্যাহতি চাঁদপুরে ধান ক্ষেতে ব্লাস্ট সংক্রমণে দুশ্চিন্তায় কৃষক জামায়াতের নিবন্ধন: খারিজ হওয়া আপিল পুনরুজ্জীবিত করলেন আদালত ছয় মাসে ব্যাংকগুলোর সিএসআর ব্যয় কমেছে ১২ শতাংশ ব্যাংকে পাঠানো রেমিট্যান্স ঠিকমতো পাচ্ছে না স্বজনরা আমিরাতে দ্রুত ভিসা সমস্যা সমাধানের আশ্বাস রাষ্ট্রদূতের

এনসিসি ব্যাংকের মানি লন্ডারিং ও সন্ত্রাসে অর্থায়ন প্রতিরোধ কর্মশালা

২৪ নভেম্বর, ২০২২ ৫:৫৬ অপরাহ্ণ
এনসিসি ব্যাংকের মানি লন্ডারিং ও সন্ত্রাসে অর্থায়ন প্রতিরোধ কর্মশালা
নিজস্ব প্রতিবেদক :

বাংলাদেশ ফাইন্যান্সিয়াল ইন্টেলিজেন্স ইউনিটের (বিএফআইইউ) তত্ত্বাবধানে এবং এনসিসি ব্যাংকের উদ্যোগে ‘মানি লন্ডারিং ও সন্ত্রাসে অর্থায়ন প্রতিরোধ’ শীর্ষক একটি কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

সম্প্রতি কুষ্টিয়ার দিশা ট্রেনিং এবং রিসোর্স সেন্টারে দিনব্যাপী এ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। বিএফআইইউ এর পরিচালক মো. আরিফুজ্জামান প্রধান অতিথি এবং এনসিসি ব্যাংকের অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক ও ক্যামেলকো খন্দকার নাইমুল কবির বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে কর্মশালায় বক্তব্য রাখেন।

এসময় বিএফআইইউ এর যুগ্ম পরিচালক গাজী মনির উদ্দিন ও মো. রোকন-উজ-জামান এবং এনসিসি ব্যাংক এর এসভিপি ও ডেপুটি ক্যামেলকো মো. বাকের হোসেন মানি লন্ডারিং ও সন্ত্রাসে অর্থায়ন প্রতিরোধে ব্যাংকারদের ভূমিকা নিয়ে প্রশিক্ষণ প্রদান করেন। কর্মশালায় কুষ্টিয়া জেলায় অবস্থিত ৩৯টি ব্যাংকের কর্মকর্তারা অংশগ্রহণ করেন।

বিএফআইইউয়ের পরিচালক মো. আরিফুজ্জামান এবং এনসিসি ব্যাংকের অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক ও ক্যামেলকো খন্দকার নাইমুল কবির অংশগ্রহণকারী কর্মকর্তাদের ব্যাংকিং অঙ্গনে মানি লন্ডারিং ও সন্ত্রাসে অর্থায়ন প্রতিরোধের ওপর গুরুত্ব আরোপ করেন। প্রশিক্ষণে অর্জিত জ্ঞান কাজে লাগিয়ে ব্যাংক তথা দেশ ও জাতির স্বার্থে মানি লন্ডারিং প্রতিরোধ আইন ও সন্ত্রাস বিরোধী আইন ব্যাংকিং ক্ষেত্রে প্রয়োগে যথাযথ ভূমিকা রাখতে প্রশিক্ষণার্থীদের আহ্বান জানান।

শেয়ার