Top

মিরসরাইয়ে কৃষকের ধানে দূর্বৃত্তের আগুন

০১ ডিসেম্বর, ২০২২ ৫:৪১ অপরাহ্ণ
মিরসরাইয়ে কৃষকের ধানে দূর্বৃত্তের আগুন
মিরসরাই প্রতিনিধি :

মিরসরাইয়ে কৃষকের কেটে রাখা ধানে আগুন দিয়েছে দূর্বৃত্তরা। বুধবার রাতে উপজেলার হিঙ্গুলী ইউনিয়নের পশ্চিম হিঙ্গুলী আজমনগর গ্রামে এই ঘটনা ঘটে। এতে প্রায় ৪০ মণ ধান নষ্ট হয়েছে বলে দাবি কৃষক স্বদেশ কুমার দাশের।

ভুক্তভোগী স্বদেশ কুমার দাশ জানান, তিনি বিগত ১০ বছর যাবৎ বাড়ির পাশে ১০ গন্ডা জমি বর্গা নিয়ে চাষ করে আসছেন। সম্প্রতি ধান কেটে বাড়ির পাশে তিনি শুকাতে দিয়েছেন। বুধবার রাত ১০ টায় কে বা কারা শুকাতে দেয়া ধানে আগুন দেয়। পরে স্থানীয়দের সহযোগীতায় আগুন নিয়ন্ত্রণে এনে ঘুমাতে গেলে ভোর বেলায় আবার আগুন দেয়া হয়। এতে ১০ গন্ডা জমির প্রায় ৪০ মণ ধান পুড়ে ছাই হয়ে গেছে।

হিঙ্গুলী ইউনিয়ন পরিষদের সদস্য আলতাফ হোসেন জানান, তিনি রাতে ধানে আগুন দেয়ার ঘটনা শুনে ঘটনাস্থল পরিদর্শন করেছেন। হিঙ্গুলী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সোনা মিয়া জানান, ধানে আগুন দেয়ার ঘটনা শুনে তিনি পুলিশে অভিযোগ দেয়ার পরামর্শ দিয়েছেন ভুক্তভোগীকে।

জোরারগঞ্জ থানার সহকারী উপ-পরিদর্শক দেলোয়ার হোসেন জানান, ধানের আগুন দেয়ার বিষয়টি শুনতে পেয়েছে একাধিকবার ঘটনাস্থল পরিদর্শন করেছেন। কে বা কারা আগুন দিয়েছে বিষয়টি নিশ্চিত করে বলতে পারছে না ভুক্তভোগী। এবিষয়ে কোন লিখিত অভিযোগ পাওয়া যায়নি। তবে বিষয়টি তদন্ত করে দেখা হচ্ছে।

শেয়ার