Top

পঞ্চগড়ে অবৈধ কমিটি অনুমোদনের প্রতিবাদে তৃণমূল ছাত্রলীগের সংবাদ সম্মেলন

০৪ ডিসেম্বর, ২০২২ ৬:০২ অপরাহ্ণ
পঞ্চগড়ে অবৈধ কমিটি অনুমোদনের প্রতিবাদে তৃণমূল ছাত্রলীগের সংবাদ সম্মেলন
পঞ্চগড় প্রতিনিধি :

গত ২৫ শে নভেম্বর মধ্যরাতে টাকার বিনিময়ে পঞ্চগড় সদর উপজেলা ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক কর্তৃক উপজেলার ১০টি ইউনিয়নের অবৈধ কমিটি অনুমোদনের প্রতিবাদে সংবাদ সম্মেলন করেছে সদর উপজেলার ১০ ইউনিয়নের ছাত্রলীগের নেতৃবৃন্দ। রবিবার দুপুরে পঞ্চগড় প্রেস ক্লাবের হলরুমে এ সংবাদ সম্মেলন করে তারা।

এসময় লিখিত বক্তব্য পাঠ করেন সদর উপজেলার মাগুড়া ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি তাপস চন্দ্র রায় ও সাধারণ সম্পাদক আলমগীর হোসেন। লিখিত বক্তব্যে তারা বলেন, গত ২৫ শে নভেম্বর রাতে কোন ধরনের পূর্ব প্রস্তুতি ছাড়াই ইউনিয়ন ছাত্রলীগের বর্তমান কমিটিকে না জানিয়ে বাংলাদেশ ছাত্রলীগের গঠনতন্ত্রকে বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে টাকার বিনিময়ে সদর উপজেলার ১০টি ইউনিয়নের কমিটি অনুমোদন করে সদর উপজেলা ছাত্রলীগের সভাপতি আরিফুজ্জামান আরিফ ও সাধারণ সম্পাদক মুরাদ হাসান। কমিটিতে পদ পেয়েছেন স্কুলের বাচ্চা, বিবাহিত, ইউনিয়ন নির্বাচনে নৌকার বিরোধিতাকারী, অছাত্র, মাদকাসক্ত এবং জামায়াত বিএনপি পরিবারের সন্তান।

এসময় তারা সদর উপজেলা ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদককে অবাঞ্চিত ঘোষণা করে অবিলম্বে ১০টি ইউনিয়নের কমিটি বিলুপ্ত করে কমিটি ঢেলে সাজানোর দাবী জানান তারা। সদর উপজেলার মাগুড়া ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি তাপস চন্দ্র রায়ের সভাপতিত্বে সংবাদ সম্মেলনে মাগুড়া ইউনিয়ন ছাত্রলীগের সদ্য সাবেক সাধারণ সম্পাদক আলমগীর হোসেন, কামাতকাজলদিঘী ইউনিয়ন ছাত্রলীগের আরিফ ফয়সাল, অমরখানা ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি নাহিদ নেওয়াজ কাজল, সাধারণ সম্পাদক আনারুল ইসলাম বিপুল, হাফিজাবাদ ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি মোনায়েম আহসান প্রধান মুনিফ সহ উপজেলার ১০টি ইউনিয়নের ছাত্রলীগের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন ।

এ বিষয়ে সদর উপজেলা ছাত্রলীগের সভাপতি আরিফুজ্জামান আরিফ বলেন, তারা যে অভিযোগ এনেছে তা পুরোপুরি ভিত্তিহীন ও বানোয়াট। ১০টি ইউনিয়নের কমিটি ঘোষণা সম্পর্কে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং জেলা ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক অবগত আছেন। যারা বর্তমান কমিটিতে পদ পায়নি তারাই এ ধরনের অভিযোগ করে বেড়াচ্ছে। নতুন কমিটিতে সচ্ছতার ভিত্তিতে পদ দেয়া হয়েছে। এখানে কোন অনিয়মের সুযোগ নেই।

শেয়ার