Top

বাংলাদেশকে বাঁচাতে হলে আওয়ামী লীগকে বাঁচাতে হবে: ওবায়দুল কাদের

০৪ ডিসেম্বর, ২০২২ ৬:২০ অপরাহ্ণ
বাংলাদেশকে বাঁচাতে হলে আওয়ামী লীগকে বাঁচাতে হবে: ওবায়দুল কাদের
চট্টগ্রাম প্রতিনিধি :

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বাংলাদেশকে বাঁচাতে হলে আওয়ামী লীগকে বাঁচাতে হবে। বাংলাদেশের মুক্তিযোদ্ধাকে বাঁচাতে হলে আওয়ামী লীগকে বাঁচাতে হবে। বাংলাদেশের গণতন্ত্রকে বাঁচাতে হলে, বাংলাদেশের উন্নয়নকে বাঁচাতে হলে, বাংলাদেশের অর্জনকে বাঁচাতে হলে ক্ষমতার মঞ্চে শেখ হাসিনার কোনো বিকল্প নেই।’ তিনি বলেন, গত ৪৭ বছরে সফল নেত্রীর নাম শেখ হাসিনা, দক্ষ প্রশাসকের নাম শেখ হাসিনা। সফল কূটনীতিকের নাম শেখ হাসিনা

বিএনপির নেতাদের উদ্দেশ্য করে তিনি বলেন, মহাসমাবেশে নয় এটি মহাসমুদ্র; কি কথা ঠিক। সমুদ্র, কর্ণফুলীর সব ঢেউ আজ পলোগ্রাউন্ডে। বঙ্গপসাগরের সব ঢেউ চট্টগ্রাম প্রান্তে। সব ঢেউ আজকে চট্টগ্রাম শহরে। দেখে যান, জনপ্রিয়তা কাকে বলে।

তিনি বলেন, ‘কি খেলা হবে, হবে খেলা’বীর চট্টলা তৈরি। প্রস্তুত আছেন? খেলা হবে। ফখরুল সাহেব, আমীর খসরু সাহেব দেখে যান-এখানে দাঁড়িয়ে বড় বড় কথা বলেছিলেন। দেখে যান, কত লোক হয়েছে, আপনাদের আটটা সমাবেশের সমান সমান লোক হয়েছে আজকের পলোগ্রাউন্ড মাঠে। চট্টগ্রামে শেখ হাসিনার জনসভায় এখানে যা লোক তার আটগুন বেশি লোক বাইরে গোটা চট্টগ্রাম আজকে মিছিলের নগরী।

শেখ হাসিনাকে মারতে এখনও চক্রান্ত করছেন বলে মন্তব্য করে সেতুমন্ত্রী বলেন, শেখ হাসিনাকে মারতে এখনও চক্রান্ত করছেন সেটা জানি। কারণ, আমরা জানি ইতিহাস। বঙ্গবন্ধুকে নির্বাচনে হারানো যাবে না; সেজন্য স্বপরিবারে বঙ্গবন্ধুকে হত্যা করেছিল। শেখ হাসিনা ও শেখ রেহেনা এ দুই কন্যা বিদেশে ছিলেন তা নাহলে তাদেরও আজ বেঁচে থাকার কথা ছিল না। পলোগ্রাউণ্ডের সর্বকালের সর্ববৃহৎ এ সমাবেশে আসার কথা ছিল না।

শেয়ার