Top
সর্বশেষ
এখন পর্যন্ত রাষ্ট্রপতিকে সরানোর উদ্যোগ নেই: প্রধান উপদেষ্টার উপপ্রেস সচিব শাহবাগে আর জনসভা ও সমাবেশ করতে না দেওয়ার সিদ্ধান্ত সরকারের স্কয়ার টেক্সটাইলসের লভ্যাংশ ঘোষণা ‘রাজনৈতিক কারণে নয়, শৃঙ্খলাভঙ্গের দায়ে ২৫২ এসআইকে অব্যাহতি’ সারদা পুলিশ একাডেমিতে প্রশিক্ষণরত ২৫২ এসআইকে অব্যাহতি চাঁদপুরে ধান ক্ষেতে ব্লাস্ট সংক্রমণে দুশ্চিন্তায় কৃষক জামায়াতের নিবন্ধন: খারিজ হওয়া আপিল পুনরুজ্জীবিত করলেন আদালত ছয় মাসে ব্যাংকগুলোর সিএসআর ব্যয় কমেছে ১২ শতাংশ ব্যাংকে পাঠানো রেমিট্যান্স ঠিকমতো পাচ্ছে না স্বজনরা আমিরাতে দ্রুত ভিসা সমস্যা সমাধানের আশ্বাস রাষ্ট্রদূতের

এসএমই ও এসসিবি বিডি’র প্রশিক্ষণ কর্মশালা আয়োজন

১২ ডিসেম্বর, ২০২২ ৫:৫৫ অপরাহ্ণ
এসএমই ও এসসিবি বিডি’র প্রশিক্ষণ কর্মশালা আয়োজন
নিজস্ব প্রতিবেদক :

ক্ষুদ্র ও মাঝারি শিল্প (এসএমই) ফাউন্ডেশন ও স্ট্যান্ডার্ড চার্টার্ড বাংলাদেশের (এসসিবি বিডি) যৌথ উদ্যোগে “বিজনেস ম্যানেজমেন্ট এন্ড ফিনান্সিয়াল রেডিনেস” নামক একটি প্রশিক্ষণ কর্মশালা আয়োজন করা হয়েছে। সম্প্রতি এই আয়োজনে খুলনার ৪০ জন সম্মানিত নারী উদ্যোক্তা অংশগ্রহণ করেন। প্রশিক্ষণের মাধ্যমে উদীয়মান নারী উদ্যোক্তাদের শেখানো হলো ব্যবসা পরিচানলার বিভিন্ন প্রয়োজনীয় ও আধুনিক কৌশল। প্রশিক্ষণ শেষে অংশগ্রহণকারীদের সার্টিফিকেট প্রদান করা হয়। প্রশিক্ষণে অংশগ্রহণকারীদের মধ্যে ছিলেন হস্তশিল্প, ক্যাটারিং এবং বুটিক ব্যবসায়ী নারী উদ্যোক্তাগণ।

নারী ক্ষমতায়নে উল্লেখযোগ্য ভূমিকা রাখতে বিভিন্ন সময়ে স্ট্যান্ডার্ড চার্টার্ড এবং এসএমই ফাউন্ডেশন এই ধরণের প্রশিক্ষণ আয়োজন করে থাকে। প্রশক্ষনের সমাপনী অনুষ্ঠানে স্ট্যান্ডার্ড চার্টার্ড থেকে অংশ নেন মিশায়েল আবু ইমাম, হেড, বিজনেস ব্যাংকিং প্রোডাক্টস, মুহাম্মদ খায়রুজ্জামান, ব্রাঞ্চ ম্যানেজার, খুলনা এবং এসএমই ফাউন্ডেশন থেকে অংশ নেন মোহাম্মদ মাসুদুর রহমান, অ্যাসিস্ট্যান্ট জেনারেল ম্যানেজার।

স্ট্যান্ডার্ড চার্টার্ড বাংলাদেশের ম্যানেজিং ডিরেক্টর ও কান্ট্রি হেড অব রিটেইল ব্যাংকিং সাব্বির আহমেদ উল্লেখ করেন “নারী উদ্যোক্তারা বিপুল পরিমানে কর্মসংস্থান তৈরী করেছেন এবং এরই মধ্যে অর্থনীতিতে উল্লেখযোগ্য ভূমিকা রেখেছেন। এসএমই ফাউন্ডেশন এর প্রতি আমরা কৃতজ্ঞ, আমাদেরকে খুলনার এই সুন্দর আয়োজনের অংশীদার হবার সুযোগ দেয়ার জন্য। যৌথভাবে আমরা সারা দেশে এমন অনেক আয়োজন করতে চাই।

শেয়ার