Top

চট্টগ্রামে বমি পার্টির ৪ সদস্যকে গ্রেপ্তার করলো পুলিশ

১৫ ডিসেম্বর, ২০২২ ১১:৩৫ পূর্বাহ্ণ
চট্টগ্রামে বমি পার্টির ৪ সদস্যকে গ্রেপ্তার করলো পুলিশ
চট্রগ্রাম প্রতিনিধি :

বিভিন্ন ব্যাংকে সেবা নিতে আসা গ্রাহকদের উপর নজরদারি রাখে আর আশেপাশেই ঘুরতে থাকে বমি পার্টি নামের একটি চক্র। ব্যাংকে আসা গ্রাহকদের একজনকে টার্গেট করে পিছু নেয় এই চক্রের সদস্যরা। টার্গেট গাড়িতে উঠলে তার সঙ্গে ৩-৪ জন উঠে পড়ে সেই গাড়িতেই। দ্রুত টার্গেটের পাশের সীটে গিয়ে বসে এই চক্রের সদস্যদের একজন। গাড়ি কিছুটা এগোলেই টার্গেটের মুখের উপর বমি করে। টিস্যু দিয়ে বমি পরিস্কারের আড়ালে কৌশলে হাতিয়ে নেয় তার সঙ্গে থাকা টাকা।

ঠিক এভাবেই গত ২১ নভেম্বর দুপুরে ব্যাংক থেকে টাকা নিয়ে ফেরার পথে বমি পার্টির খপ্পরে পড়ে লাখ টাকা খুইয়েছেন এবিএম সাইফুদ্দিন খালেদ নামে এক ব্যক্তি।

ঘটনার দিনই ভুক্তভোগী সাইফুদ্দিন বাদী হয়ে কোতোয়ালী থানায় মামলা দায়ের করেন। পরে ঘটনাস্থলের আশেপাশের সিসিটিভি ক্যামেরার ফুটেজ সংগ্রহ ও তথ্য প্রযুক্তির সাহায্যে ঘটনার ২২ দিন পর বমি পার্টি চক্রের চার সদস্যকে গ্রেপ্তার করে কোতোয়ালী থানা পুলিশ।

বুধবার (১৪ ডিসেম্বর) চট্টগ্রাম নগরীর কাজীর দেউরী এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়। এসময় তাদের কাছ থেকে নগদ আট হাজার উদ্ধার করে পুলিশ।

গ্রেপ্তার চারজন হলেন- মো. রনি মিয়া (৩০), মো. রানা প্রকাশ জিসান (৩২), মো. সুমন (২২) ও নাঈম আলম (২২)।

পুলিশ জানায়, গত ২১ নভেম্বর দুপুরে অজ্ঞাতনামা কয়েকজন কোতোয়ালী থানাধীন কাজীর দেউরি রাস্তার উপর থাকা ৩ নম্বর সিটি বাসের ভেতর জনৈক এ বি এম সাইফুদ্দিন খালেদের মুখে বমি করে। পরে কৌশলে সাইফুদ্দিনের পরনে প্যান্টের ডান পকেট থেকে নগদ ১ লাখ টাকা হাতিয়ে নেয়। এ ঘটনায় সাইফুদ্দিন বাদী হয়ে কোতোয়ালী থানায় মামলা দায়ের করেন।

কোতোয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাহেদুল কবির বলেন, সাইফুদ্দিনের মামলার পর ঘটনাস্থলের আশেপাশের সিসিটিভি ক্যামরার ফুটেজ সংগ্রহ ও তথ্য প্রযুক্তির সাহায্যে আসামিদের শনাক্ত করা হয়। পরে নগরের কাজীর দেউরি এলাকায় অভিযান চালিয়ে ঘটনার সঙ্গে জড়িত চারজনকে গ্রেপ্তার করা হয়েছে। তারা চারজনই ওই বমি পার্টি চক্রের সদস্য বলে স্বীকার করেছে।

জিজ্ঞাসাবাদে আসামিরা ঘটনায় জড়িত আরও ২-৩ জনের নাম উল্লেখ করে। মামলার ঘটনায় জড়িত অন্যান্য পলাতক আসামিদের শনাক্ত করে গ্রেপ্তার করা হবে এবং ছিনতাই হওয়া অবশিষ্ট টাকা উদ্ধারে অভিযান অব্যাহত আছে বলেও জানান তিনি।

 

 

শেয়ার