Top

সূচকের উত্থান আর লেনদেনের পতনে সপ্তাহ শেষ

০৪ ফেব্রুয়ারি, ২০২১ ৩:৪৫ অপরাহ্ণ
সূচকের উত্থান আর লেনদেনের পতনে সপ্তাহ শেষ
পুঁজিবাজার ডেস্ক :

সপ্তাহের শেষ কার্যদিবস বৃহস্পতিবার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের উত্থানে লেনদেন শেষ হয়েছে। এদিন সূচকের সাথে লেনদেন অংশ নেয়া বেশিরভাগ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর বেড়েছে। তবে টাকার পরিমাণে লেনদেন আগের কার্যদিবস থেকে কম হয়েছে।

ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা গেছে, দিনশেষে ডিএসই ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ৬৫ পয়েন্ট কমে অবস্থান করছে ৫৬৪৭ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ১০ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১২৬১ পয়েন্টে এবং ডিএসই–৩০ সূচক ৩৭ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ২১৭৩ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ৩৫৫টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৩৩ টির, দর কমেছে ১০৬ টির এবং দর অপরিবর্তিত রয়েছে ১১৬টির।

ডিএসই ৭১৩ কোটি ৫৫৪ লাখ টাকার লেনদেন হয়েছে। যা আগের দিন থেকে ৮১ কোটি ৭ লাখ টাকা কম। আগের দিন লেনদেন হয়েছিল ৭৯৪ কোটি ৬১ লাখ টাকার।

অপরদিকে, চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ১৬৪.৯৪ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১৬ হাজার ৩৩১.১৪ পয়েন্টে। সিএসইতে ২৩৩টি প্রতিষ্ঠান লেনদেনে অংশ নিয়েছে।

এসব প্রতিষ্ঠানের মধ্যে ১০১টির দর বেড়েছে, কমেছে ৬৮টির আর ৬৪টির দর অপরিবর্তিত রয়েছে। সিএসইতে ৩৫ কোটি ১২ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

শেয়ার