Top
সর্বশেষ
এখন পর্যন্ত রাষ্ট্রপতিকে সরানোর উদ্যোগ নেই: প্রধান উপদেষ্টার উপপ্রেস সচিব শাহবাগে আর জনসভা ও সমাবেশ করতে না দেওয়ার সিদ্ধান্ত সরকারের স্কয়ার টেক্সটাইলসের লভ্যাংশ ঘোষণা ‘রাজনৈতিক কারণে নয়, শৃঙ্খলাভঙ্গের দায়ে ২৫২ এসআইকে অব্যাহতি’ সারদা পুলিশ একাডেমিতে প্রশিক্ষণরত ২৫২ এসআইকে অব্যাহতি চাঁদপুরে ধান ক্ষেতে ব্লাস্ট সংক্রমণে দুশ্চিন্তায় কৃষক জামায়াতের নিবন্ধন: খারিজ হওয়া আপিল পুনরুজ্জীবিত করলেন আদালত ছয় মাসে ব্যাংকগুলোর সিএসআর ব্যয় কমেছে ১২ শতাংশ ব্যাংকে পাঠানো রেমিট্যান্স ঠিকমতো পাচ্ছে না স্বজনরা আমিরাতে দ্রুত ভিসা সমস্যা সমাধানের আশ্বাস রাষ্ট্রদূতের

ক্ষুদ্র ও কৃষিঋণ বিতরণে রূপালী ব্যাংকের বৈঠক

১৯ ডিসেম্বর, ২০২২ ৭:১৯ অপরাহ্ণ
ক্ষুদ্র ও কৃষিঋণ বিতরণে রূপালী ব্যাংকের বৈঠক
নিজস্ব প্রতিবেদক :

রূপালী ব্যাংক লিমিটেড যশোর জোনের আয়ত্তাধীন এস.এম.আর.রোড শাখার উদ্যোগে ক্ষুদ্র ও কৃষিঋণ বিতরণ করা হয়েছে। কৃষকদের মাঝে প্রকাশ্যে ঋণ প্রদানের জন্য ‘উঠোন বৈঠক’ আয়োজন করা হয়।

সোমবার (১৯ ডিসেম্বর) যশোর জেলার চৌগাছা উপজেলার ফুলসারা ইউনিয়নের কোটালীপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় প্রাঙ্গণে এ বৈঠক অনুষ্ঠিত হয়েছে।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ফুলসারা ইউনিয়নের চেয়ারম্যান মোঃ মেহেদী মাসুদ চৌধুরী। প্রধান অতিথি হিসেবে ছিলেন রূপালী ব্যাংক লিমিটেড যশোর জোনের জোনাল ম্যানেজার উপ-মহাব্যবস্থাপক রোকনুজ্জামান। সামগ্রিকভাবে অনুষ্ঠানটি পরিচালনা করেন এসএমআর রোড শাখার ব্যবস্থাপক সিনিয়র প্রিন্সিপাল অফিসার মোঃ শহিদুল ইসলাম।

বৈঠকে প্রকাশ্যে ১৯ জন প্রান্তিক মাশরুম ও সবজি চাষী, ৬ জন ক্ষুদ্র ও হস্তশিল্প এবং ১০ জন ক্ষুদ্র পর্যায়ের গরুছাগল চাষির মাঝে এক লক্ষ টাকা করে মোট ৩৫ লক্ষ টাকা ঋণ বিতরণ করা হয়।

উঠোন বৈঠকে ঋণ বিতরণের পাশাপাশি এলাকার প্রবাসীদের পরিবারের সমন্বয়ে ব্যাপক জমায়েত করা হয়। যেখানে হুন্ডি পরিহার করে কিভাবে ব্যাংকিং ব্যবস্থা বা বৈধ পথে প্রবাসীদের কষ্টার্জিত অর্থ দেশে আনা যায় এবং বৈধ পথে প্রবাসীদের কষ্টার্জিত অর্থ দেশে আনার সুফল ব্যাখ্যা করা হয়। পাশাপাশি প্রবাসীদেরকে দেশ বিনির্মানের সাহসী যোদ্ধা হিসেবে অভিহিত করা হয়।

বৈঠকে প্রধান অতিথি রোকনুজ্জামান ও শাখা ব্যবস্থাপক মোঃ শহিদুল ইসলাম উভয়েই তাঁদের বক্তব্যে বর্তমান বৈশ্বিক খাদ্য সংকটে আবাদযোগ্য প্রতি ইঞ্চি জমিতে খাদ্যশস্য উৎপাদন করার জন্য গুরুত্ব আরোপ করেন।

শেয়ার