Top

ঘরের মাঠে হোয়াইটওয়াশ হওয়ার পরও নেতৃত্ব ছাড়তে নারাজ বাবর

২১ ডিসেম্বর, ২০২২ ১১:৩৩ পূর্বাহ্ণ
ঘরের মাঠে হোয়াইটওয়াশ হওয়ার পরও নেতৃত্ব ছাড়তে নারাজ বাবর
স্পোর্টস ডেস্ক :

দেশের মাটিতে বেন স্টোকসের নেতৃত্বাধীন ইংল্যান্ডের কাছে টেস্ট সিরিজে হোয়াইটওয়াশ হতে হয়েছে পাকিস্তান দলকে। এমন ফলাফলের পর স্বাভাবিকভাবেই ভীষণ সমালোচিত হচ্ছেন পাকিস্তান অধিনায়ক বাবর আজম। তবে প্রবল সমালোচনার মুখেও তিনি জানিয়ে দিলেন, নেতৃত্ব ছাড়বেন না।

মঙ্গলবার করাচিতে ইংল্যান্ডের কাছে তৃতীয় টেস্টে ৮ উইকেটে হারে পাকিস্তান। টেস্ট ইতিহাসে এই প্রথমবার তারা পরপর চার টেস্টে হারলো ঘরের মাঠে। গত মার্চে লাহোর টেস্টে অস্ট্রেলিয়ার কাছে হেরেছিল বাবরের দল।

করাচি টেস্ট হারের পর বাবর আজমকে জিজ্ঞাসা করা হয়েছিল যে তিনি কি অধিনায়কত্ব ছেড়ে নিজের ব্যাটিংয়ের উপর মনোনিবেশ করবেন? বাবরের পরিষ্কার উত্তর, আমার কাছে অধিনায়কত্ব গর্বের বিষয়। আমার দেশের জন্য যেটা ভালো হবে, আমি সেটাই করব। আমার নিজের জন্যেও সেটা করব। আমি যখন চাপের মধ্যে থাকি তখন এটা (অধিনায়কত্ব) বেশি উপভোগ করি। চাপ আমার ব্যাটিংয়ের উপর প্রভাব ফেলতে পারে না।

ইংল্যান্ডের বিপক্ষে ব্যর্থতার কারণ ব্যাখ্যা করতে গিয়ে বাবর বলেন, এই সিরিজে আমরা মানিয়ে নিতে পারিনি। আমার কাছে পাকিস্তান প্রথমে তারপর সবকিছু। অধিনায়ক হিসেবে আমি বাকি ক্রিকেটারদেরকে রক্ষা করার চেষ্টা করি সব সময়। কোচেরা পরিকল্পনা দেয়। মাঠে নেমে সেই পরিকল্পনা বাস্তবায়নের দায়িত্ব আমাদের। দুর্ভাগ্য আমাদের বেশ কিছু প্রথম সারির পেসারকে এবার পাইনি। নতুনরা আমাদের পরিকল্পনা সঠিকভাবে কাজে লাগাতে পারেনি।

শেয়ার