Top

ছন্দ-পতনের মিশেলে বাংলাদেশের প্রথম সেশন

২২ ডিসেম্বর, ২০২২ ১২:১৪ অপরাহ্ণ
ছন্দ-পতনের মিশেলে বাংলাদেশের প্রথম সেশন
স্পোর্টস ডেস্ক :

দ্বিতীয় টেস্টে টসে জিতে ব্যাটিং নেওয়াটা অনুমিতই ছিলো। সাকিব আল হাসান তা-ই করেছেন। একই কাজ করতে চাচ্ছিলেন ভারতের অধিনায়ক কেল রাহুল। কারণ চতুর্থ ইনিংসে মিরপুরের মাটিতে টেকা দায়। সাকিবের সিদ্ধান্ত ইতিবাচক করে তুলছিলেন দুই উদ্বোধনী ব্যাটার। লড়াই করে অনেকটা টিকেও গেছিলেন। তবে সময়টা বেশিক্ষণ স্থায়িত্ব পায়নি। মাত্র তিন বলের ব্যবধানে ৩৯ রানের মাথায় জাকির-শান্তকে হারায় বাংলাদেশ।

বাংলাদেশের সুন্দর শুরুর পরে মোমেন্টাম খুঁজে পায় ভারত। তবে সেটাতে কিছুটা ছাই ঢালনেন অনেকদিন পরে টেস্ট দলে ফেরা সাবেক কাপ্তান মুমিনুল এবং বর্তমান অধিনায়ক সাকিব আল হাসান। মধ্যাহ্নভোজের বিরতি পর্যন্ত ২ উইকেট হারিয়ে ৮২ রান করেছে স্বাগতিকরা।

এর আগে ব্যাটিংয়ে নেমে প্রথম ঘণ্টা কাটিয়ে দিয়েছিলেন আগের ম্যাচেই শতরান পেরোনো জুটি গড়া জাকির হাসান ও নাজমুল হোসেন শান্ত। মাঝে অবশ্য তারা কয়েকটি সুযোগও দিয়েছিলেন। জাকিরের ক্যাচ ছাড়েন সিরাজ। তবে এরপরও ঠিক ছিল রানের গতি।

কিন্তু হঠাৎ করে ঘটে ছন্দপতন। জয়দেব উনাদকাটের বলে কাট করতে গিয়ে চতুর্থ স্লিপে দাঁড়িয়ে থাকা লোকেশ রাহুলের হাতে ক্যাচ তুলে দেন জাকির। ১ চারে ৩৪ বলে ১৫ রান করে সাজঘরে ফেরত যান তিনি।

তিন বল পরই আউট হয়ে যান শান্ত। রবীচন্দ্রন অশ্বিনের বলে প্যাড আপ করেন তিনি। আম্পায়ার আউট দিলে রিভিউ নেন। পরে আম্পায়ারস কলে সাজঘরে ফেরত যেতে হয় ৫৭ বলে ২৪ রান করা শান্তকে।

দুজনের বিদায়ের পর চারে অনেকটা চমক হিসেবে আসেন সাকিব আল হাসান। অন্য প্রান্তে দারুণ সব শট খেলছেন মুমিনুল হক। ৪ চারে ৩৯ বলে ২৩ রান করে অপরাজিত আছেন তিনি। ৩৮ বলে ১৬ রান করেন সাকিব।

শেয়ার