Top
সর্বশেষ

সরকারের পতন ঘটাতে জনগণ প্রস্তুতি নিচ্ছে: রিজভী

০৫ ফেব্রুয়ারি, ২০২১ ২:০৯ অপরাহ্ণ
সরকারের পতন ঘটাতে জনগণ প্রস্তুতি নিচ্ছে: রিজভী

অবিলম্বে তারেক রহমানের মিথ্যা মামলা প্রত্যাহার করে সাজাও প্রত্যাহার করতে হবে। নইলে এক সম্মিলিত আন্দোলনের মাধ্যমে সরকারকে ধাক্কা দিয়ে পতন ঘটাতে জনগণ প্রস্তুতি নিচ্ছে বলে মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

তিনি বলেন, ‘জনগণের কাছে ইতিমধ্যেই এই আওয়ামী সরকার গণধিকৃত হয়ে গেছে। সরকারের ক্ষমতায় থাকার আর কোনো ভিত্তি নেই। যেকোনো মুহূর্তে এই সরকারের পতন ঘটবে।’

দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানকে কারাদণ্ড দেয়ার প্রতিবাদে শুক্রবার রাজধানীতে এক বিক্ষোভে বক্তব্য দেন রিজভী।

২০১৫ সালে যুক্তরাজ্যে এক অনুষ্ঠানে বঙ্গবন্ধুকে নিয়ে কটূক্তি করার মামলায় বৃহস্পতিবার নাটোরের এক আদালত তারেক রহমানকে দুই বছরের কারাদণ্ড দেন।

সকালে ঢাকা মহানগর উত্তর বিএনপির উদ্যোগে বিক্ষোভ মিছিলটি রাজধানীর বাড্ডায় সুবাস্তু টাওয়ারের সামনে থেকে বের হয়। পরে বাড্ডা লিংক রোডের সামনে সমাবেশের মাধ্যমে শেষ হয়।

রিজভী বলেন, ‘সরকারের রাষ্ট্রযন্ত্র থেকে যে দুর্গন্ধ বের হচ্ছে, তা দেশে-বিদেশে ছড়িয়ে পড়েছে। এই সরকারের আর কোথাও নিজেদের মুখ দেখাবার জো নেই।’

প্রধানমন্ত্রীসহ অন্য মন্ত্রীরা ‘ব্যর্থ রাষ্ট্রের’ ভয়াবহ ঘটনা ভিন্ন খাতে প্রবাহিত করতে ‘দেশের জনপ্রিয় জননেতা’ তারেক রহমানকে সাজা দিয়েছেন বলেও অভিযোগ করেন বিএনপি নেতা।

তিনি বলেন, ‘চারদিক থেকে ব্যর্থ হয়ে সরকার জিয়া পরিবারকে টার্গেট করে আবারও মিথ্যা মামলা দিয়ে এবং নানা ধরনের কুৎসা রটনা করে নিজেরা মনে করছে পার পেয়ে যাবে।’

ঢাকা মহাগর উত্তর বিএনপির সিনিয়র সহসভাপতি মুন্সি বজলুল বাসিত আঞ্জু, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আব্দুল আলিম নকিসহ বিএনপির বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা এ সময় উপস্থিত ছিলেন।

শেয়ার