Top

টেস্টে মুমিনুলের দশম সেঞ্চুরি

০৬ ফেব্রুয়ারি, ২০২১ ১২:৫৭ অপরাহ্ণ
টেস্টে মুমিনুলের দশম সেঞ্চুরি
স্পোর্টস ডেস্ক : :

কর্নওয়ালের করা বল পয়েন্টে ঠেলে দিয়ে ক্যারিয়ারের ১০ম সেঞ্চুরি তুলে নিয়েছেন মুমিনুল হক। এদিন ১৭৩ বলে শতক পেয়েছেন তিনি। সাগরিকায় মুমিনুলের এটি সপ্তম সেঞ্চুরি। সেই সঙ্গে টেস্টে এটি তাঁর টানা দ্বিতীয় সেঞ্চুরি। এর আগে গেল বছর জিম্বাবুয়ের বিপক্ষে ১৩২ রানের ইনিংসে খেলেছিলেন বাঁহাতি এই ব্যাটসম্যান।

প্রথম সেশনে বাংলাদেশের রাজত্ব

চতুর্থ দিনের প্রথম সেশনটি নিজেদের করে নিয়েছে বাংলাদেশের ব্যাটসম্যানরা। আগের দিনের ৩ উইকেটে ৪৭ রান নিয়ে খেলতে নামা বাংলাদেশ প্রথম সেশন শেষে করেছে ৪ উইকেটে ১৪৯ রান। যেখানে মাত্র একটি উইকেট হারিয়ে ১০২ রান তুলেছে টাইগাররা।

এদিন আগের দিনের সঙ্গে ৮ রান করে যোগ করে ১৮ রানে ফিরেছেন মুশফিক। চট্টগ্রামের মাটিতে সপ্তম সেঞ্চুরির পথে অধিনায়ক মুমিনুল। ১২৭ বলে ৮৩ রান করে অপরাজিত রয়েছেন তিনি। তাঁকে সঙ্গে দিচ্ছেন ৩৮ রানে অপরাজিত থাকা লিটন। ক্যারিবীয়দের বিপক্ষে এখন পর্যন্ত ৩২০ রানের লিড নিয়েছে বাংলাদেশ।

সকালের শুরুতে ফিরলেন মুশফিক

চট্টগ্রাম টেস্টের চতুর্থদিনের সকালেই সাজঘরে ফিরেছেন মুশফিক। রাকিম কর্নওয়ালের ঘূর্ণিতে লেগ বিফোরের ফাঁদে পড়ে ৪৮ বলে ১৮ রান করে ফিরেছেন ডানহাতি এই ব্যাটসম্যান। রিভিউ নিলেও শেষ রক্ষা হয়নি এই উইকেটরক্ষক ব্যাটসম্যানের। তৃতীয় দিনের ১০ রানের সঙ্গে এদিন যোগ করেছেন মাত্র ৮ রান। এদিকে ২৫০ রানের লিড নিয়ে বাংলাদেশ।

সংক্ষিপ্ত স্কোর:

বাংলাদেশ (প্রথম ইনিংস): ৪৩০/১০ (ওভার ১৫০.২) (সাকিব ৬৮, মিরাজ ১০৩, সাদমান ৫৯, ওয়ারিকান ৪/১৩৩, কর্নওয়াল ২/১১৪)

ওয়েস্ট ইন্ডিজ (প্রথম ইনিংস): ২৫৯/১০ (ওভার ৯৬.১) (ব্রাথওয়েট ৭৬, বোনার ১৭, মায়ার্স ৪০, ব্লাকউড ৬৮, সিলভা ৪২; মিরাজ ৪/৫৮, মুস্তাফিজ ২/১৪৬, নাইম ২/৫৪, তাইজুল ২/৮৪)

বাংলাদেশ দ্বিতীয় ইনিংস: ১৪৯/৪ (ওভার ৮৯) (মুমিনুল ৮৩*, লিটন ৩৮*, কর্নওয়াল ৩/৬১)

শেয়ার