Top
সর্বশেষ
এখন পর্যন্ত রাষ্ট্রপতিকে সরানোর উদ্যোগ নেই: প্রধান উপদেষ্টার উপপ্রেস সচিব শাহবাগে আর জনসভা ও সমাবেশ করতে না দেওয়ার সিদ্ধান্ত সরকারের স্কয়ার টেক্সটাইলসের লভ্যাংশ ঘোষণা ‘রাজনৈতিক কারণে নয়, শৃঙ্খলাভঙ্গের দায়ে ২৫২ এসআইকে অব্যাহতি’ সারদা পুলিশ একাডেমিতে প্রশিক্ষণরত ২৫২ এসআইকে অব্যাহতি চাঁদপুরে ধান ক্ষেতে ব্লাস্ট সংক্রমণে দুশ্চিন্তায় কৃষক জামায়াতের নিবন্ধন: খারিজ হওয়া আপিল পুনরুজ্জীবিত করলেন আদালত ছয় মাসে ব্যাংকগুলোর সিএসআর ব্যয় কমেছে ১২ শতাংশ ব্যাংকে পাঠানো রেমিট্যান্স ঠিকমতো পাচ্ছে না স্বজনরা আমিরাতে দ্রুত ভিসা সমস্যা সমাধানের আশ্বাস রাষ্ট্রদূতের

স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংকের সর্বোচ্চ করদাতার সম্মাননা

০২ জানুয়ারি, ২০২৩ ৪:২০ অপরাহ্ণ
স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংকের সর্বোচ্চ করদাতার সম্মাননা
নিজস্ব প্রতিবেদক :

করবর্ষ ২০২০-২০২১ এ ব্যাংক খাতে সর্বোচ্চ করদাতা হিসেবে সম্মাননা পুরস্কার পেয়েছে স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংক (বাংলাদেশ)।

সোমবার (২ জানুয়ারি) প্রতিষ্ঠানটির পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, দেশের উন্নয়নে মডেল করদাতাদের অসামান্য অবদানের জন্য ঢাকায় এক অনুষ্ঠানে শীর্ষ করদাতা হিসেবে ১৪১ জন ব্যক্তি ও কোম্পানিকে ট্যাক্স কার্ড হস্তান্তর করেছে জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর)। ব্যাংক খাতে ২০২০-২০২১ করবর্ষে সর্বোচ্চ করদাতা হিসেবে পুরস্কার অর্জন করে স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংক। প্রতিষ্ঠানটির পক্ষ থেকে পুরস্কার গ্রহন করেন বাংলাদেশের কনজিউমার, প্রাইভেট অ্যান্ড বিজনেস ব্যাংকিং বিভাগের প্রধান সাব্বির আহমেদ।

স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংক বাংলাদেশের প্রধান নির্বাহী কর্মকর্তা নাসের এজাজ বিজয় বলেন, এ স্বীকৃতি বাংলাদেশের অগ্রগতির অংশীদার হিসেবে আমাদের অঙ্গীকারের প্রমাণ। আমরা বহু বছর ধরে ধারাবাহিকভাবে ব্যাংক সেক্টরে সর্বোচ্চ করদাতাদের একজন। এ স্বীকৃতির মাধ্যমে করদাতাদের উৎসাহিত করার জন্য এনবিআরকে আমাদের আন্তরিক অভিনন্দন। আমরা বিশ্বাস করি, এনবিআর ও বেসরকারিখাত একসঙ্গে কাজ করে রাজস্বনীতিকে আরও সহজ করার মাধ্যমে রাজস্ব আয়ে সুশাসন নিশ্চিত করবে, যা ট্যাক্স টু জিডিপি রেশিও বাড়াবে এবং বাংলাদেশকে তার প্রবৃদ্ধির গতিপথে আরও এগিয়ে নিয়ে যাবে।

দীর্ঘ ১১৭ বছরের বেশি সময় ধরে বাংলাদেশে নিরবচ্ছিন্ন কার্যক্রম পরিচালনাকারী স্ট্যান্ডার্ড চার্টার্ডের দেশের একমাত্র বহুজাতিক ব্যাংক। বিদ্যুৎ, জ্বালানি, পরিবহন ও নগর উন্নয়নে বিনিয়োগ সুবিধা দিয়ে দেশের অগ্রগতিতে ভূমিকা রাখতে ব্যাংকটি প্রতিজ্ঞাবদ্ধ। গত বছর, সবধরনের আমদানি-রপ্তানি অর্থায়নের এবং বিদেশি ব্যাংক দ্বারা বিদ্যুৎ উৎপাদনের অর্থায়ন ও এসএমই ঋণ নিশ্চিতে স্ট্যান্ডার্ড চার্টার্ড বিশেষ ভূমিকা রেখেছে।

শেয়ার