Top
সর্বশেষ

ভারতে মেট্রোরেলের পিলার ধসে মা-ছেলের মৃত্যু

১০ জানুয়ারি, ২০২৩ ৫:২১ অপরাহ্ণ
ভারতে মেট্রোরেলের পিলার ধসে মা-ছেলের মৃত্যু
আন্তর্জাতিক ডেস্ক :

ভারতের মেট্রো রেললাইনের একটি নির্মাণাধীন পিলার ধসে মা ও তার আড়াই বছর বয়সী সন্তানের মৃত্যু হয়েছে। আহত হয়েছেন ওই নারীর স্বামী এবং আরেক সন্তানও। মঙ্গলবার (১০ জানুয়ারি) সকালে বেঙ্গালুরুর নাগাভারা এলাকায় ঘটেছে এ দুর্ঘটনা। খবর এনডিটিভির।

জানা যায়, এদিন সকালে মোটরসাইকেলে চড়ে যাচ্ছিলেন ওই নারী, তার স্বামী এবং যমজ সন্তান। হঠাৎ রেলের একটি নির্মাণাধীন পিলার তাদের ওপর ভেঙে পড়ে। আহত চারজনকে দ্রুত কাছের একটি হাসপাতালে নিয়ে যাওয়া হয়। তবে মা ও ছেলের প্রাণ বাঁচানো যায়নি। হাসপাতালে এখনো মৃত্যুর সঙ্গে লড়ছেন ওই নারীর স্বামী ও মেয়ে।

পুলিশ জানিয়েছে, মোটরসাইকেলে যাওয়ার সময় স্বামী-স্ত্রী দুজনেই হেলমেট পরে ছিলেন। কিন্তু ভারী রড দিয়ে তৈরি ৪০ ফুট লম্বা পিলারের আঘাত সামলাতে পারেনি সেগুলো।

বেঙ্গালুরু ইস্টের ডিসিপি ভীমশঙ্কর এস গুলেড় বলেছেন, ‘আজ সকাল ১০টা ৪৫ মিনিটের দিকে মেট্রো রেলের একটি পিলার ভেঙে পড়ে এবং একটি মোটরসাইকেলে আঘাত করে। মোটরসাইকেলটিতে চারজন আরোহী ছিলেন। বাবা লোহিত, মা তেজস্বিনী এবং যমজ সন্তান (এক ছেলে ও মেয়ে)। গুরুতর আহত অবস্থায় তাদের আলটিয়াস হাসপাতালে নিয়ে যাওয়া হয়। দুর্ভাগ্যবশত মা ও ছেলে সন্তান বিহানের মৃত্যু হয়েছে।

তিনি জানান, বেঙ্গালুরুর কল্যাণনগর থেকে এইচআরবিআর সড়কের ওপর মেট্রোরেলের নির্মাণাধীন পিলার ভেঙে এই দুর্ঘটনা ঘটেছে। সেখানকার নির্মাণকাজ দুদিনের জন্য স্থগিত করা হয়েছে। চলতি বছরের শেষের দিকে এই প্রকল্পের কাজ সম্পন্ন হওয়ার কথা।

এ ঘটনায় এরই মধ্যে একটি মামলা দায়ের হয়েছে এবং এ বিষয়ে তদন্ত চলছে বলেও জানিয়েছেন ডিসিপি ভীমশঙ্কর। পিলারটি ভেঙে পড়ার কারণ অনুসন্ধানে বিশেষজ্ঞরা ঘটনাস্থলে পৌঁছেছেন।

কর্ণটকেরমু খ্যমন্ত্রী বাসভরাজ বোমাই দুর্ঘটনার পুঙ্খানুপুঙ্খ তদন্তের আশ্বাস দিয়েছেন। তিনি সাংবাদিকদের বলেন, ‘আমি এইমাত্র এ বিষয়ে জানতে পেরেছি। আমরা এর তদন্ত করবো। পিলারটি ধসে পড়ার কারণ খুঁজে বের করবো এবং ক্ষতিপূরণ দেবো।’

বেঙ্গালুরু মেট্রোরেল করপোরেশন লিমিটেড (বিএমআরসিএল) এরই মধ্যে ভুক্তভোগী পরিবারের জন্য ২০ লাখ রুপি আর্থিক সহায়তার ঘোষণা দিয়েছে। বিএমআরসিলের ব্যবস্থাপনা পরিচালক আঞ্জুম পারভেজ বলেছেন, তারাও অভ্যন্তরীণভাবে একটি নিরীক্ষা শুরু করবেন।

বিপি/এএস

শেয়ার