Top

শেরপুর সীমান্তে টাস্ক ফোর্সের অভিযান

১২ জানুয়ারি, ২০২৩ ৪:১৩ অপরাহ্ণ
শেরপুর সীমান্তে টাস্ক ফোর্সের অভিযান
শেরপুর প্রতিনিধি :

শেরপুরের শ্রীবরদী ও ঝিনাইগাতী সীমান্তের সোমেশ্বরী নদী থেকে অবৈধভাবে বালু উত্তোলন বন্ধে অভিযান পরিচালনা করেছে টাস্কফোর্স।

বুধবার(১১জানুয়ারি) বিকেল থেকে সন্ধ্যা পর্যন্ত জাতীয় নিরাপত্তা সংস্থা এনএসআই এর তথ্যের ভিত্তিতে অভিযানে ১২ টি ড্রেজার মেশিন ও প্রায় ২শ ট্রাক বালু জব্দ করা হয়েছে। উপজেলা নির্বাহী কর্মকর্তা ইফতেখার ইউনুস ও ঝিনাইগাতী উপজেলা সহকারি কমিশনার (ভূমি) আশরাফুল কবির যৌথভাবে এ টাস্ক ফোর্স অভিযান পরিচালনা করেন।

সূত্র জানায়, দীর্ঘদিন যাবৎ শেরপুর জেলার শ্রীবরদী উপজেলার বালিজুরি ও ঝিনাইগাতী উপজেলার তাওয়াকোচা সীমান্তের ভারত থেকে নেমে আসা সোমেশ্বরী নদীতে একটি চক্র অবৈধভাবে বালু উত্তোলন করে আসছে। এতে চরম ঝুঁকিতে পড়েছে বালিজুরি সীমান্ত সড়কের ব্রীজসহ স্থানীয় রাস্তাঘাট ও বনভূমি। সম্প্রতি জাতীয় নিরাপত্তা সংস্থা এনএসআই এর তথ্যের ভিত্তিতে বুধবার বিকেল থেকে সন্ধ্যা পর্যন্ত অভিযান পরিচালনা করেন শ্রীবরদী ও ঝিনাইগাতী উপজেলা টাস্ক ফোর্স। এতে বালু উত্তোলনের ১২ টি ড্রেজার মেশিন,কিছু প্লাস্টিক পাইপসহ প্রায় ২শ ট্রাক বালু জব্দ করা হয়। যার আনুমানিক মূল্য প্রায় ২০ লাখ টাকা।

টাস্ক ফোর্স পরিচালনা করেন শ্রীবরদী উপজেলা নির্বাহী অফিসার ইফতেখার ইউনুস ও ঝিনাইগাতী উপজেলার সহকারি কমিশনার (ভূমি) আশরাফুল কবির। শ্রীবরদী উপজেলা নির্বাহী অফিসার ইফতেখার ইউনুস বলেন, এখানে অবৈধভাবে বালু উত্তোলনের কারণে অভিযান পরিচালনা করা হয়। অভিযানে জব্দ কৃত মেশিন ও বালু নিলামে বিক্রি করা হবে। এ সময় উপস্থিত ছিলেন রাংটিয়া রেঞ্জ কর্মকর্তা শরিফুল ইসলাম,তাওয়াকোচা ক্যাম্প কমান্ডার নায়েক সুবেদার শহিদুল ইসলাম, ইউনিয়ন ভূমি কর্মকর্তা আতাউর রহমান ও রানীশিমুল ইউপি চেয়ারম্যান হামিদ সোহাগ সহ আইন শৃঙ্খলা বাহিনীর সদস্যরা।

 

 

শেয়ার