Top
সর্বশেষ
এখন পর্যন্ত রাষ্ট্রপতিকে সরানোর উদ্যোগ নেই: প্রধান উপদেষ্টার উপপ্রেস সচিব শাহবাগে আর জনসভা ও সমাবেশ করতে না দেওয়ার সিদ্ধান্ত সরকারের স্কয়ার টেক্সটাইলসের লভ্যাংশ ঘোষণা ‘রাজনৈতিক কারণে নয়, শৃঙ্খলাভঙ্গের দায়ে ২৫২ এসআইকে অব্যাহতি’ সারদা পুলিশ একাডেমিতে প্রশিক্ষণরত ২৫২ এসআইকে অব্যাহতি চাঁদপুরে ধান ক্ষেতে ব্লাস্ট সংক্রমণে দুশ্চিন্তায় কৃষক জামায়াতের নিবন্ধন: খারিজ হওয়া আপিল পুনরুজ্জীবিত করলেন আদালত ছয় মাসে ব্যাংকগুলোর সিএসআর ব্যয় কমেছে ১২ শতাংশ ব্যাংকে পাঠানো রেমিট্যান্স ঠিকমতো পাচ্ছে না স্বজনরা আমিরাতে দ্রুত ভিসা সমস্যা সমাধানের আশ্বাস রাষ্ট্রদূতের

টুইটার সিঙ্গাপুরের অফিস খালি করার নির্দেশ দিয়েছে কর্মীদের

১৪ জানুয়ারি, ২০২৩ ১:৩৫ অপরাহ্ণ
টুইটার সিঙ্গাপুরের অফিস খালি করার নির্দেশ দিয়েছে কর্মীদের
তথ্যপ্রযুক্তি ডেস্ক :

গত বছর অধিগ্রহণের পর থেকে প্রতিষ্ঠান দেউলিয়া হয়ে যাওয়ার ঘোষণা দেয়ার পাশাপাশি লোকবল কমানোর উদ্যোগ নিয়েছে টুইটার। নতুন বছরে খরচ কমানোর অংশ হিসেবে সিঙ্গাপুরে থাকা অফিস ত্যাগে ও জায়গা খালি করতে কর্মীদের নির্দেশ দিয়েছে মাইক্রোব্লগিং প্লাটফর্মটি।

 

নাম প্রকাশ না করার শর্তে টুইটারের এক কর্মী জানান, ই-মেইল বার্তার মাধ্যমে তাদের ক্যাপিটাগ্রিন বিল্ডিং ত্যাগ করতে এবং পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত বাসা থেকে কাজ করার কথা জানানো হয়েছে। এছাড়াও সিঙ্গাপুরভিত্তিক কর্মীদের এখন টুইটারের অভ্যন্তরীণ সিস্টেমে রিমোট ওয়ার্কার হিসেবে নিয়োগ দেয়া হয়েছে বলেও জানানো হয়।

সিঙ্গাপুরে টুইটারের এশিয়া-প্যাসিফিক সদর দপ্তর অবস্থিত। ইলোন মাস্ক সানফ্রান্সিসকোভিত্তিক কোম্পানিটির দায়িত্ব নেয়ার পর আকস্মিক ও ব্যাপক কর্মী ছাঁটাই শুরু হয়। টুইটার ও ক্যাপিটাল্যান্ডের প্রতিনিধি ও সিঙ্গাপুর অফিসের কর্তৃপক্ষ এ ব্যাপারে মন্তব্যের অনুরোধে সাড়া দেয়নি।

মাস্কের খরচ কমানোর প্রচেষ্টার মধ্যে বিশ্বব্যাপী অফিস ভাড়া কাটছাঁটের অভিযোগ রয়েছে। এজন্য ডিসেম্বরে তার বিরুদ্ধে সানফ্রান্সিসকো অফিস ভবনের মালিক মামলা করেছিলেন।

 

শেয়ার