Top

সুযোগ পেয়েও ভারতকে ‘ফলোঅনের’ লজ্জায় ফেলল না ইংল্যান্ড

০৮ ফেব্রুয়ারি, ২০২১ ২:০১ অপরাহ্ণ
সুযোগ পেয়েও ভারতকে ‘ফলোঅনের’ লজ্জায় ফেলল না ইংল্যান্ড
স্পোর্টস ডেস্ক : :

প্রথম ইনিংসে ২৪১ রানের লিড। তবুও ভারতকে ফলোঅন করাল না ইংল্যান্ড। চেন্নাই টেস্টে দ্বিতীয়বার ব্যাটিংয়ে নেমে গেছে স্বাগতিকরা। কারণটাও সহজেই অনুমেয়। চতুর্থ ইনিংসে ব্যাটিংয়ের ঝুঁকি নিতে চায়নি জো রুটের দল।

ইংল্যান্ডের ৫৭৮ রানের পাহাড়ের জবাবে প্রথম ইনিংসে ৩৩৭ রানে গুটিয়ে গেছে ভারত। আরও বড় বিপদে পড়তে পারতো স্বাগতিকরা। কিন্তু সাত নম্বরে নামা সুন্দরের হার না মানা ৮৫ রানের ইনিংস দলকে লজ্জা থেকে বাঁচিয়েছে।

৬ উইকেটে ২৫৭ রান নিয়ে চতুর্থ দিন শুরু করে ভারত। সুন্দর ৩৩ আর রবিচন্দ্রন অশ্বিন ৮ রান নিয়ে ব্যাটিংয়ে নামেন। দিনের প্রথম ঘন্টায় দলকে কোনো বিপদে পড়তে দেননি তারা। শেষ পর্যন্ত তাদের ৮০ রানের জুটিটি ভাঙে ৩১ রান করে অশ্বিন জ্যাক লিচের শিকার হলে।

এরপর শাহবাজ নাদিম (০), ইশান্ত শর্মারা (৪) সুন্দরকে সঙ্গ দিতে পারেননি। কিন্তু বাঁহাতি এই ব্যাটসম্যান লড়ে গেছেন ইনিংসের একদম শেষ পর্যন্ত। ১৩৮ বলে ১২ বাউন্ডারি আর ২ ছক্কায় ৮৫ রানে অপরাজিত থেকে মাঠ ছাড়েন সুন্দর।

ইংল্যান্ডর ডম বেস ৭৬ রানে নিয়েছেন ৪ উইকেট। দুটি করে উইকেট শিকার জেমস অ্যান্ডারসন, জোফরা আর্চার আর জ্যাক লিচের।

দ্বিতীয় ইনিংসে নেমে অবশ্য শুরুতেই ধাক্কা খেয়েছে ইংল্যান্ড। দলের খাতায় কোনো রান যোগ না হতেই আউট হয়েছেন ররি বার্নস। ইংলিশ ওপেনারকে গোল্ডেন ডাকে ফিরিয়েছেন অশ্বিন।

শেয়ার