Top

তিন কোম্পানির ইপিএস বেড়েছে

২৮ জুলাই, ২০২০ ৯:০০ পূর্বাহ্ণ
তিন কোম্পানির ইপিএস বেড়েছে

পুঁজিবাজারে তালিকাভুক্ত তিনটি কোম্পানি তাদের সর্বশেষ প্রান্তিকের অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। প্রকাশিত প্রতিবেদন অনুসারে কোম্পানি তিনটির শেয়ারপ্রতি মুনাফা (ইপিএস) বেড়েছে।

সোমবার (২৭ জুলাই) ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

কোম্পানিগুলো হলো-স্যোসাল ইসলামী ব্যাংক, রেকিট বেনকিজার ও আনোয়ার গ্যালভানাইজিং।

স্যোসাল ইসলামী ব্যাংক: চলতি হিসাব বছরের ৬ মাসে (জানুয়ারি-জুন’২০) ব্যাংকটির সমন্বিত ইপিএস হয়েছে ০.৫০ টাকা।  আগের বছরের একই সময়ে ইপিএস হয়েছিল ০.৩৯ টাকা।  সে হিসেবে কোম্পানির মুনাফা ০.১১ টাকা বা ২৮ শতাংশ বেড়েছে।

এদিকে, চলতি হিসাব বছরের দ্বিতীয় প্রান্তিকের ৩ মাসে অর্থাৎ এপ্রিল থেকে জুন পর্যন্ত সময়ে সমন্বিত ইপিএস হয়েছে ০.১১ টাকা। আগের বছর একই সময়ে ইপিএস হয়েছিল ০.১০ টাকা।  এ হিসেবে কোম্পানির মুনাফা ০.০১ টাকা বা ১০ শতাংশ বেড়েছে। ২০২০ সালের ৩০ জুন কোম্পানিটির সমন্বিত শেয়ারপ্রতি সম্পদ (এনএভিপিএস) দাঁড়িয়েছে ১৯.৮৮ টাকায়।

রেকিট বেনকিজার: চলতি হিসাব বছরের ৬ মাসে (জানুয়ারি-জুন’২০) কোম্পানিটির ইপিএস হয়েছে ৫৭.৫১ টাকা।  আগের বছরের একই সময়ে ইপিএস হয়েছিল ৩৭.২৮ টাকা।  এ হিসেবে কোম্পানিটির মুনাফা ২০.২৩ টাকা বা ৫৪ শতাংশ বেড়েছে।

অন্যদিকে, চলতি হিসাব বছরের দ্বিতীয় প্রান্তিকের ৩ মাসে অর্থাৎ এপ্রিল থেকে জুন পর্যন্ত সময়ে ইপিএস হয়েছে ৩৩.৪৭ টাকা।  আগের বছর একই সময়ে ইপিএস হয়েছিল ২১.৮২ টাকা।  এ হিসেবে কোম্পানির মুনাফা ১১.৬৫ টাকা বা ৫৩ শতাংশ বেড়েছে। ২০২০ সালের ৩০ জুন কোম্পানিটির শেয়ারপ্রতি সম্পদ (এনএভিপিএস) দাঁড়িয়েছে ২০০.১৫ টাকায়।

আনোয়ার গ্যালভানাইজিং : চলতি হিসাব বছরের তৃতীয় প্রান্তিকে কোম্পানির ইপিএস হয়েছে ৬৪ পয়সা।  গত বছরের একই সময়ে আয় হয়েছিল ৫৬ পয়সা। অন্যদিকে প্রথম তিন প্রান্তিকে তথা ৯ মাসে (জুলাই’১৯-মার্চ’২০) কোম্পানির ইপিএস হয়েছে ১ টাকা ৫০ পয়সা।  গত বছরের একই সময়ে তা ছিল ৯৭ পয়সা। তিন প্রান্তিকে কোম্পানিটির শেয়ার প্রতি নগদ অর্থের প্রবাহ (এনওসিএফপিএস) ছিল ১ টাকা ৮৪ পয়সা। গত ৩১ মার্চ শেয়ার প্রতি সমন্বিত প্রকৃত সম্পদ মূল্য (এনএভিপিএস) ছিল ১০ টাকা ৩২ পয়সা।

শেয়ার