Top

ঠাকুরগাঁওয়ে ট্রেন-ট্রাক সংঘর্ষ, ট্রেন চলাচল বন্ধ

২২ জানুয়ারি, ২০২৩ ৪:৫৮ অপরাহ্ণ
ঠাকুরগাঁওয়ে ট্রেন-ট্রাক সংঘর্ষ, ট্রেন চলাচল বন্ধ
ঠাকুরগাঁও প্রতিনিধি :

ঠাকুরগাঁও সদর উপজেলার শিবগঞ্জ রেল স্টেশনের অদূরে আমতলী নামক স্থানে আন্ত:নগর ট্রেন পঞ্চগড় এক্সপ্রেসের সাথে একটি ট্রাকের সংঘর্ষ হয়। রবিবার (২২ জানুয়ারি) দুপুর ১ টা ৪০ মিনিটে এ দুর্ঘটনা ঘটে। ট্রাকটি দুমরে মুচরে যায় ও ট্রেনের ইঞ্জিন ট্রাকটিকে অনেক দূর ঠেলে নিয়ে যায়। ট্রাকের চালকে গুরুতর আহত অবস্থায় ঠাকুরগাঁও সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। আহত ট্রাক চালকের নাম সোহেল রানা (৪৫)। তিনি সদর উপজেলার আরাজি পস্তমপুর গ্রামের সোলায়মান আলীর ছেলে।

ঠাকুরগাঁও রোড রেল স্টেশন মাস্টার আখতারুল ইসলাম জানান, বেলা ১ টা ২৫ মিনিটে ঢাকা গামী আন্ত:নগর পঞ্চগড় এক্সপ্রেস ট্রেন ঠাকুরগাঁও রোড রেল স্টেশন ছেড়ে যায় এবং ১ টা ৪০ মিনিটে আমতলীতে একটি ট্রাকের সাথে সংঘর্ষ হয়।

ঠাকুরগাঁও সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কামাল হোসেন ও উদ্ধার কাজে নিয়োজিত ঠাকুরগাঁও ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের স্টেশন মাস্টার সারোয়ার হোসেন জানান, খালি ট্রাকটি মালামাল আনার জন্য আমতলীতে একটি রাস্তা দিয়ে রেল লাইন পার হচ্ছিল। সম্ভবত ট্রাক চালক ট্রেনটিকে দেখতে পায়নি। ট্রেনটি ট্রাকটিকে সজোরে ধাক্কা দিয়ে অনেক দূর ঠেলে নিয়ে যায়। আমরা খবর পেয়ে ঘটনাস্থলে আসি৷ এখানে আসার পর ট্রাকের ড্রাইভারকে আহত অবস্থায় পেয়ে চিকিৎসার জন্য হাসপাতালে পাঠানো হয়েছে। আর কোন হতাহতের ঘটনা ঘটেনি৷

ট্রেন যাত্রী ফাহমিদ সরকার আনাম বলেন, শিবগঞ্জ রেলক্রসিং পার হওয়ার পর হঠাৎ করে আমরা ধাক্কা খেয়ে সামনে ঝুঁকে পড়ি। মনে করলাম ট্রেনের ইঞ্জিনের কোন সমস্যা হয়েছে৷ অনেকে বলছেন কেউ ট্রেনের চেন টেনেছেন ৷ নেমে দেখি চারপাশে শুধু ধোঁয়া আর ধোঁয়া। সামনে লাইনের উপড় একটি ট্রাক ভাঙ্গা অবস্থায় পড়ে রয়েছে। ট্রাকের ড্রাইভারের মাথা ফেটে রক্ত বের হচ্ছে। পরে কয়েকজন মানুষ মাথায় তোয়ালা বেঁধে তাকে হাসপাতালে নিয়ে যায়। ঠাকুরগাঁও রোড রেলওয়ে স্টেশনের স্টেশন মাস্টার আখতারুল ইসলাম বলেন, দুর্ঘটনার কারণে ট্রেন চলাচলে বিঘ্ন ঘটেছে৷ রেললাইনে থাকা ট্রাকটি সরানোর কাজ চলছে৷ সরানো শেষ হলে আবার রেল চলাচল স্বাভাবিক হবে৷

এ ঘটনায় ঠাকুরগাঁও সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কামাল হোসেন বলেন, দুপুরে এ দুর্ঘটনাটি ঘটে। শুধু মাত্র ট্রাকের ড্রাইভার আহত হয়েছেন। তাকে চিকিৎসার জন্য পাঠানো হয়েছে। আর কেউ এ দুর্ঘটনায় আহত হননি৷ স্বল্প সময়ের মধ্যে ট্রেন চলাচল স্বাভাবিক হবে।

শেয়ার